মোংলায় রেললাইনের চুরি হওয়া মালামালসহ গ্রেফতার ২

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৯:৪৫ এএম, ২৪ জুন ২০২২
চুরি হওয়া মালামালসহ গ্রেফতার ২

খুলনা-মোংলা রেললাইন প্রকল্পের চুরি হওয়া মালামালসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ জুন) রাতে মালামালসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- বিদ্যারবাহন গ্রামের মৃত আ. আজিজ মোল্লার ছেলে জাহাঙ্গীর মোল্লা (৩৫) ও পার্শ্ববর্তী রামপাল উপজেলার হুড়কা গ্রামের আবুল কালাম শেখের ছেলে মুক্ত শেখ (২৩)।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার মোংলার দিগরাজ বাজার সংলগ্ন বিদ্যারবাহন এলাকায় চলমান রেললাইন স্থাপন প্রকল্পের কাজে ব্যবহৃত ১৫ ধরনের মালামাল ও যন্ত্রপাতি চুরি হয়। এর মূল্য প্রায় ৯ লাখ ২৩ হাজার ৬৫০ টাকা। এ ঘটনার বৃহস্পতিবার বিকেলে খুলনা-মোংলা রেললাইন প্রকল্পের জুনিয়র ইঞ্জিনিয়ার মো. মনিরুল ইসলাম মোংলা থানায় মামলা করেন।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় দিগরাজ-বিদ্যারবাহন এলাকার নাভানা এলপিজি গ্যাস ফিলিং স্টেশনের পেছনের রেললাইন সংলগ্ন জাহাঙ্গীর মোল্লার (৩৫) বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় তার বাড়িসহ আশপাশ এলাকায় মাটির নিচে লুকিয়ে রাখা অবস্থায় রেললাইনের চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়। এ ঘটনায় জাহাঙ্গীর ও তার সহযোগী মুক্ত শেখকে (২২) গ্রেফতার করা হয়। তারা মালামাল চুরির বিষয়টি স্বীকার করেছে।

ওসি আরও বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে চুরি হওয়া রেলের ওই মালামাল উদ্ধারসহ জাহাঙ্গীর ও মুক্তকে থানায় আনা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করে চোরচক্রের বাকি সদস্য ও চুরি হওয়া বাকি মালামালের সন্ধান নেওয়া হচ্ছে। গ্রেফতারদের জিজ্ঞাসাবাদ শেষে বাগেরহাট আদালতে পাঠানো হবে।

২০১৬ সালে খুলনার ফুলতলা থেকে মোংলা পর্যন্ত ৮৯ দশমিক ১৫ কিলোমিটারের এ রেললাইন প্রকল্পের কাজ শুরু হয়। এর ঠিকাদারি প্রতিষ্ঠান ভারতের ইরকন ইন্টারন্যাশনাল লিমিটেড।

এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]