পদ্মা সেতু: স্বপ্ন বুনছেন চা দোকানি শাহজাহান মিয়া

জাগো নিউজ টিম জাগো নিউজ টিম মুন্সিগঞ্জ থেকে
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২৪ জুন ২০২২

মো. শাহজাহান মিয়া (৫৫)। এক বছর ধরে মুন্সীগঞ্জের মাওয়া চৌরাস্তা এলাকায় চা বিক্রি করে আসছেন। পদ্মা সেতুর কাজ চলমান থাকায় দোকানে ক্রেতাদের চাপ নেই। সেতু চালু হলে বাড়বে তার উপার্জন।

শুক্রবার (২৪ জুন) বিকেলে এ প্রতিবেদকের সঙ্গে কথা হয় মো. শাহজাহান মিয়ার। তিনি বলেন, পরিবার নিয়ে জেলার লৌহজংয়ের কুমারভোগ এলাকায় বসবাস করি। চা বিক্রি করেই পরিবার চলে। এর আগে ঢাকার গুলিস্তানে জামা-কাপড়ের ব্যবসা করতাম। করোনায় ব্যবসায় বন্ধ হয়ে গেলে গত এক বছর ধরে এখানে চা বিক্রি করি।

শাহজাহান মিয়া বলেন, পদ্মা সেতুর কাজ চলমান থাকায় দৈনিক এক থেকে দেড় হাজার টাকা বেচাকেনা হয়। যা দিয়ে পাঁচ সদস্যের পরিবার চালাতে হিমশিম খেতে হয়। পদ্মা সেতু চালু হলে কষ্ট অনেকটাই লাঘব হবে। তখন পরিবার নিয়ে সুন্দরভাবে বসবাস করতে পারবো।

তিনি বলেন, পদ্মা সেতু চালু হলে হাজার হাজার মানুষের সমাগম ঘটবে এখানে। তখন তার আয় কয়েকগুণ বাড়বে। উপার্জন বৃদ্ধি পেলে তার দোকানটি বড় পরিসরে সাজানো স্বপ্ন তার।

২৫ জুন শনিবার সকালে পদ্মা সেতুর সড়ক পথ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ভোর ৬টা থেকে যানচলাচল শুরু হবে।

এর আগে ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা। ২০১৪ সালের নভেম্বরে নির্মাণকাজ শুরু হয়। দুই স্তরবিশিষ্ট স্টিল ও কংক্রিট নির্মিত ট্রাসের এ সেতুর ওপরের স্তরে চারলেনের সড়ক পথ এবং নিচের স্তরে রেলপথ রয়েছে।

আরাফাত রায়হান সাকিব/মোবাশ্বির শ্রাবণ/রাশেদুল ইসলাম রাজু/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।