সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণার দাবি বিএনপির

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৫ জুন ২০২২
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল ইসলাম নূরুল

ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো রাজনৈতিক দল বন্যাদুর্গত মানুষদের পাশে থাকেনি জেলা প্রশাসকের এমন বক্তব্য মিথ্যা ও বানোয়াট। বন্যার্ত মানুষের পাশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ছিলেন।

শনিবার (২৫ জুন) দুপুরে শহরের পুরাতন বাসস্ট্যান্ডে একটি রেস্টুরেন্টের সম্মেলন কক্ষে জেলার সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল ইসলাম নূরুল বলেন, বন্যা চলাকালীন ভীতিকর পরিস্থিতিতে সরকারি কোনো সহযোগিতা ছাড়াই জীবনের ঝুঁকি নিয়ে আশ্রয়ের সন্ধানে ছুটেছে বানভাসিরা। বন্যায় সরকারি-বেসরকারি ভবন, স্কুল-কলেজ, হাসপাতাল তো বটেই, ব্যক্তি মালিকানাধীন প্রতিটি বহুতল ভবন পরিণত হয় এক একটি আশ্রয়কেন্দ্রে। সেখানে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছেন দুর্গতরা। এমন পরিস্থিতিতে দুর্গত এলাকায় খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের ব্যাপক চাহিদা দেখা দেওয়ার পরও সরকার ও প্রশাসন বলতে গেলে নির্বিকার ছিল। এ মহাদুর্যোগে একাই লড়াই করছেন বানভাসিরা। দুর্গত এলাকায় দেখা দিয়েছে খাদ্যসহ নিত্যপণ্যের চরম সংকট। নিত্যপণ্যের দাম বাড়ানো হলেও ছিল না প্রশাসনিক কোনো নজরদারি।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সহ-সভাপতি অ্যাডভোকেট মল্লিক মঈন উদ্দিন সোহেল, নাদির আহমদ, অ্যাডভোকেট শেরেনূর আলী, সেলিম আহমদ, আবুল কালাম, অ্যাডভোকেট জিয়াউর রহিম শাহিন, জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকত, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ কয়েস, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মুনাজ্জির হোসেন, জেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

লিপসন আহমেদ/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]