পাটুরিয়া-দৌলতদিয়ায় পড়েছে পদ্মা সেতুর প্রভাব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৯:৪৮ এএম, ২৭ জুন ২০২২

পদ্মা সেতু চালুর পর যানবাহনের চাপ কমেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আরেক প্রবেশদ্বার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। সবচেয়ে বেশি চাপ কমেছে ছোট গাড়ির। গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৩৯৬টি বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়।

পাটুরিয়া-দৌলতদিয়ায় পড়েছে পদ্মা সেতুর প্রভাব

বিআইডব্লিউটিসির তথ্য অনুযায়ী, সোমবার ভোর ৬টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ৮৯৫টি বাস, দুই হাজার ২৭৬টি ট্রাক ও দুই হাজার ২২৫টি ছোট গাড়ি পারাপার হয়। সেতু চালুর আগে প্রতিদিন গড়ে সাত হাজার থেকে সাড়ে সাত হাজার যানবাহন পার হতো।

পাটুরিয়া-দৌলতদিয়ায় পড়েছে পদ্মা সেতুর প্রভাব

যাত্রী ও পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, খুলনা ও বরিশাল অঞ্চলের বেশিরভাগ যানবাহন পদ্মা সেতু ব্যবহার করছে। গাবতলী বাস টার্মিনাল থেকে ছেড়ে আসা পরিবহনগুলো ফেরি ঘাটে আসছে। ঢাকা সিটিতে চলার মতো অনেক পরিবহনের রোড পারমিটও নাই। যে কারণে বাধ্য হয়ে এ পথে আসছে।

পাটুরিয়া-দৌলতদিয়ায় পড়েছে পদ্মা সেতুর প্রভাব

বিআইডব্লিউটিসির ডেপুটি জেনারেল ম্যানেজার শাহ মো. খালেদ নেওয়াজ জানান, যেভাবে দেশে গাড়ির সংখ্যা বাড়ছে, পদ্মা সেতু না হলে, নৌপথে এ চাপ সামাল দেওয়া অসম্ভব। তাই নৌপথে আশীর্বাদ বয়ে হয়ে এসেছে পদ্মা সেতু। এ রুটে ২১টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারপার হচ্ছে।

বিএম খোরশেদ/আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]