ইমামের বেতনের টাকা দেওয়া নিয়ে সংঘর্ষে আহত ৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৫:৫৪ এএম, ০২ জুলাই ২০২২
হাসপাতালে চিকিৎসাধীন একজন

পাবনায় ইমামের বেতনের টাকা দেওয়া নিয়ে সংঘর্ষে ৩ জন আহত হয়েছেন।

শুক্রবার (১ জুলাই) জুমা নামাজের পর চাটমোহর উপজেলার গুনাইগাছা ইউনিয়নের চরপাড়া মধ্যপাড়া জামে মসজিদের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- চরপাড়া মধ্যপাড়া গ্রামের শাজাহান আলীর ছেলে ইসরাইল (৩৭), আব্দুর রাজ্জাকের ছেলে লালন (৩৫) ও হামিদুল ইসলাম (৩৬)। এদের মধ্যে ইসরাইল ও লালনকে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য লালনকে রাতে পাবনা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মসজিদটির সাবেক সভাপতি মজিবর রহমান জানান, মসজিদের মুসল্লিরা দুটি সমাজে বিভক্ত। দুই বছর আগে নতুন কমিটি দায়িত্ব গ্রহণের পর একটি সমাজের ৩৬ পরিবার ইমামের বাৎসরিক বেতনের টাকা প্রদান থেকে বিরত থাকেন। এ নিয়ে দীর্ঘ দিন দ্বন্দ্বের পর আলোচনা সাপেক্ষে শুক্রবার একটি সমাজের মানুষ ইমামের বকেয়া বেতনের টাকা দিতে যান। নামাজ শেষে এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে মসজিদের বাইরে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

মসজিদটির বর্তমান সভাপতি এস্কেন্দার আলী জানান, মসজিদের মুসুিল্লদের মধ্যে দীর্ঘদিন ধরে চাপা উত্তেজনা ছিল। আগের কমিটি টাকা পয়সার হিসাব না দেওয়ায় সাম্প্রতিক সময়ে দ্বন্দ্ব আরও বেড়ে যায়। শুক্রবার ইমামের বকেয়া বেতনের টাকা দিতে গেলে উভয় পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য ছাইফুল ইসলাম জানান, মজিবর রহমান দীর্ঘদিন ধরে সভাপতি থেকে উন্নয়নমূলক কাজ করেননি বলে অভিযোগ রয়েছে। তার প্রতি রুষ্ট হয়ে এ মসজিদের মুসল্লিরা বিভক্ত হয়ে গ্রামে আরও নতুন ৫টি মসজিদ নির্মাণ করেছেন। এ মসজিদের নতুন কমিটি দায়িত্ব গ্রহণের পর থেকেই এক পক্ষ উন্নয়নকাজে অসহযোগিতা করে আসছিলেন।

এ ব্যাপারে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দিন শুক্রবার রাতে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এখন পর্যন্ত (রাত ৯টা) কেউ কোনো অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আমিন ইসলাম জুয়েল/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]