১৮ গরু নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ছাড়লো স্পেশাল ট্রেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ০৬ জুলাই ২০২২

১৮টি গরু ও চারটি ছাগল নিয়ে যাত্রা শুরু করেছে ক্যাটল স্পেশাল ট্রেন। বুধবার (৬ জুলাই) বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে যাত্রা শুরু করে ট্রেনটি।

এর আগে রেলস্টেশনে ট্রেনটিতে গরু-ছাগল উঠিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগের বাণিজ্যিক সহকারী কর্মকর্তা একে এম নুরুল আলম।

jagonews24

এ সময় তিনি বলেন, ঈদুল আজহাকে সামনে রেখে খামারিদের ভোগান্তি কমাতে স্বল্প খরচে পশুবাহী ক্যাটল স্পেশাল ট্রেন চালু হলো। ট্রেনে গরুপ্রতি খরচ পড়ছে ৫৯১ টাকা ৪০ পয়সা। প্রতিটি ওয়াগনে ২০ টি করে গরু বহন করা যাবে। বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার বিশেষ এ ট্রেন চলবে এ ট্রেন।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ জাগো নিউজকে বলেন, বিকেলে ১৮টি গরু ও চারটি ছাগল নিয়ে ক্যাটল স্পেশাল ট্রেনটি ছেড়ে গেছে।

এরপর কাঁকনহাট, রাজশাহী, চাটমোহর, উল্লাপাড়া, বঙ্গবন্ধুর সেতু (পশ্চিম), জয়দেবপুর, টঙ্গী হয়ে ট্রেনটি বৃহস্পতিবার ভোরে ঢাকার তেজগাঁও পৌঁছাবে।

এ সময় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার শহিদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সোহান মাহমুদ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।