কুড়িগ্রামে বাসভাড়া বৃদ্ধি, ভোগান্তিতে যাত্রীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০৬ আগস্ট ২০২২

হঠাৎ করে জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে সারাদেশের মতো কুড়িগ্রামেও এর প্রভাব পড়েছে। গণপরিবহনগুলো নির্ধারিত সময়ে ছাড়ার কথা থাকলেও জ্বালানি তেলের দামের সঙ্গে ভাড়া সমন্বয় না হওয়ায় আন্তঃজেলা ও দূরপাল্লার কিছু বাস বন্ধ রেখেছেন মালিকরা। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

শনিবার (৬ আগস্ট) দুপুরে ২টার দিকে কুড়িগ্রাম জেলা কেন্দ্রীয় বাস টার্মিনাল ও শাপলা চত্বরের আশপাশের টিকিট কাউন্টার ঘুরে দেখা যায়, নির্ধারিত সময় পার হলেও ছাড়ছে না দূরপাল্লার বাস। বাড়তি ভাড়া চাওয়ায় অনেক যাত্রীর সঙ্গে বাগবিতণ্ডায় জড়াচ্ছেন বাস স্টাফরা। ভাড়া বৃদ্ধির ফলে অনেক যাত্রী ফিরে যেতেও বাধ্য হচ্ছেন। দূরপাল্লার সাড়ে ৫০০ টাকার টিকিট কিনতে হচ্ছে সাড়ে ৭০০ টাকায়। তবে আন্তঃজেলা বাস টার্মিনালে মেইল সার্ভিস বাসে সিটপ্রতি ২০ টাকা বাড়িয়ে ১২০ টাকা দরে টিকিট বিক্রি করা হচ্ছে।

রংপুর মেইল বাসের যাত্রী মো. আলামিন হক জাগো নিউজকে বলেন, আমি ভূরুঙ্গামারী থেকে বাসে করে কুড়িগ্রাম বাস টার্মিনালে আসলাম। বাস ভাড়া নিয়ে ঝামেলায় পড়েছি। বাড়ি থেকে হিসাব করে টাকা নিয়ে এসে বিপদে পড়েছি। তেলের দাম বেড়েছে আমি তো জানি না। এমন ভোগান্তিতে পড়বো জানা ছিল না।

jagonews24

রংপুরে রেলওয়ের পরীক্ষা দিতে যাওয়া পরীক্ষার্থী মো. এনামুল হক বলেন, পূর্বের ভাড়া মোতাবেক এসে দেখি ভাড়া বেড়েছে। এছাড়া নির্ধারিত সময়ে বাস চলাচল করছে না। সময়মতো না পৌঁছাতে পারলে পরীক্ষা দিতে পারবো না।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া মোছা. কবিতা বেগম বলেন, ডাক্তার দেখাতে রংপুর যাচ্ছি। আমি তো জানতাম না রংপুরের বাস বাড়া বৃদ্ধি পেয়েছে। এমন টাকা নিয়ে এসেছি সকালের নাস্তা না করে সেই টাকা দিয়ে বাসের টিকিট কিনতে হলো।

মেইল সার্ভিসের টিকেট বিক্রেতা আসাদুর রহমান জাগো নিউজকে বলেন, কুড়িগ্রাম থেকে রংপুর রুটে এখন পর্যন্ত ভাড়া বৃদ্ধির কোনো নির্দেশনা পাইনি। তবে সকাল থেকে ১০০ টাকায় টিকিট বিক্রি করলেও দুপুরের পর থেকে যাত্রীদের কাছ থেকে ১২০ টাকা করে নেওয়া হচ্ছে। নির্দেশনা না পাওয়া পর্যন্ত টিকিটর দাম এমন থাকবে।

jagonews24

ঘোষপাড়া কাউন্টারের নাবিল পরিবহন টিকিট বিক্রেতা শফিউল ইসলাম জাগো নিউজকে বলেন, সকালের বাস নির্ধারিত সময়ে চলে গেছে। কোনো বাড়তি ভাড়া নেওয়া হয়নি। এখন তেলের দাম বাড়ার খবর তো সবাই জেনে গেছে। কুড়িগ্রাম থেকে ঢাকায় আগে টিকিটের মূল্য ছিল ৮০০ টাকা, রাত থেকে তা ১২০০ টাকা হবে বলে জেনেছি।

কুড়িগ্রাম গণপরিবহন বাস মালিক সমিতির সম্পাদক রায়হান মিয়া জাগো নিউজকে বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় বাস ভাড়া অবশ্যই বাড়াতে হবে। আমাদের বাস মালিকদের বৈঠক বিকেলে হওয়ার কথা, কেন্দ্রীয় নির্দেশনা না আসা পর্যন্ত এখনো কিছু বলা যাচ্ছে না।

এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]