৪২ দিনে শত কোটি ছাড়ালো পদ্মা সেতুর টোল আদায়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ০৭ আগস্ট ২০২২

স্বপ্নের পদ্মা সেতু দেশের দক্ষিণবঙ্গের মানুষের জন্য উন্মোচন করেছে যোগাযোগের নতুন দিগন্ত। অর্থনৈতিক সক্ষমতার প্রতীক বলে পরিচিত এই সেতুতে টোল আদায় ছাড়ালো শতকোটি টাকা। যান চলাচল শুরুর ৪২ দিনে সেতু দিয়ে পাড়ি দিয়েছে ৯ লাখ ৩ হাজার ৮৪০ যানবাহন। এতে টোল আদায় হয়েছে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে প্রথম ২০ দিনে এ সেতুতে টোল আদায় হয়েছিলো অর্ধ শতকোটি টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২৬ জুন থেকে ৬ আগস্ট পর্যন্ত মাওয়া টোল প্লাজা হয়ে সেতু পাড়ি দিয়েছে ৫ লাখ ২৪ হাজার ৫৩৮টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ৫০ কোটি ৭২ লাখ ৯৩ হাজার ৮৫০ টাকা।

৪২ দিনে শত কোটি ছাড়ালো পদ্মা সেতুর টোল আদায়

অপরদিকে জাজিরা টোলপ্লাজা হয়ে পাড়ি দিয়েছে ৩ লাখ ৭৯ হাজার ৩০২টি যানবাহন। এতে আদায় হয়েছে ৫০ কোটি ৩৬ লাখ ২০ হাজার ৫৫০ হাজার টাকা।

২৫ জুন বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬ জুলাই ভোর থেকে যান চলাচলের জন্য উন্মোচিত হয় সেতু। তবে সেতুতে বিশৃঙ্খলা এড়াতে বন্ধ রয়েছে মোটরসাইকেল চলাচল। সেতুর সড়ক পথের পর বর্তমানে রেলপথ নির্মাণের কাজ চলছে।

আরাফাত রায়হান সাকিব/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।