হঠাৎ ভূমিকম্পে কেঁপে উঠলো যশোর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১১ আগস্ট ২০২২
ফাইল ছবি

যশোরে ভূমিকম্প অনুভূত হয়েছে। ১০ সেকেন্ডের মতো স্থায়ী এ ভূকম্পনে লোকজনের মধ্যে কিছুটা আতংক সৃষ্টি হলেও ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেল ৫টা ২৯ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়।

পশ্চিমবঙ্গের আলীপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, ভূমিকম্পের উৎপত্তিস্থল যশোর শহর থেকে ৯ কিলোমিটার দূরে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৪ দশমিক ৮।

যশোর শহরের শংকরপুর এলাকার গৃহবধূ ইয়াসমিন আক্তার বলেন, ‘হঠাৎ খাট দুলে উঠলে আমি প্রথমে কিছু বুঝতে উঠতে পারিনি। পাশের কক্ষেও যখন একই অবস্থা হয় তখন বুঝতে পারলাম ভূমিকম্প হয়েছে।’

শহরের এম এম কলেজ এলাকার বাসিন্দা তাহমিদ ইসলাম জানান, যখন যশোরে ভূকম্পন অনুভূত হয় তখন তিনি মসজিদে সিজদারত অবস্থায় ছিলেন। হঠাৎ কেঁপে ওঠায় তিনি আতংকিত হয়ে পড়েন।

বেজপাড়া এলাকার জয়দেব চক্রবর্ত্তী ফেসবুকে পোস্টে জানান, হঠাৎ ভূকম্পনে তিনি ও তার পরিবারের সদস্যরা আতংকিত হয়ে পড়েন। দ্রুত তারা বাড়ির বাইরে চলে আসেন। তবে এলাকায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে তিনি জানিয়েছেন।

মিলন রহমান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।