লালমনিরহাটে সাংবাদিকদের ওপর হামলা, আহত ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১২ আগস্ট ২০২২

লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগড় ইউনিয়নে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন চার সাংবাদিক। তাদের লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১২আগস্ট) বিকেলে পঞ্চগ্রাম ইউনিয়নের সাকোরপাড় দিনাদুলি গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

সদর উপজেলার উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য আজিজুর রহমান মন্ডলের ছেলে সাহেব মন্ডলের (৩৮) নেতৃত্বে ২০-২৫ জনের একটি সন্ত্রাসী দল অতর্কিত এ হামলা চালায়।

আহত সাংবাদিকরা হলেন যমুনা টিভির আনিছুর রহমান, প্রথম আলোর আবদুর রব, এখন টেলিভিশনের মাহফুজুল ইসলাম ও যমুনা টিভির ক্যামেরাপারসন আহসান সাকিব।

এদের মধ্যে আনিছুর রহমান ও মাহফুজুল ইসলামের অবস্থা গুরুতর। আনিছুর রহমানের কপালে ও মাহফুজুল ইসলামের বাম হাতে ক্ষতের সৃষ্টি হয়েছে।

সাংবাদিক আনিছুর রহমানের ক্যামেরা, ট্রাইপট ও হেলমেট কেড়ে নিয়ে ভাঙচুর করা হয়েছে।

যমুনা টেলিভিশনের লালমনিরহাট জেলা প্রতিনিধি আনিসুর রহমান জানান, তারা নারীঘটিত একটি ঘটনার সংবাদ সংগ্রহ করে ফিরছিলেন। এ সময় পথে ২০-২৫ জনের একটি দল তাদের ওপর হামলা চালায়। এতে তিনিসহ চারজন সাংবাদিক আহত হন।

খবর পেয়ে হাসপাতালে আহত সাংবাদিকদের দেখতে যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান। এ সময় তিনি দায়ীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

ঘটনার পর থেকে অভিযুক্ত সাহেব মন্ডল পলাতক। এজন্য তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম জাগো নিউজকে জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

রবিউল হাসান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।