সহপাঠীর সঙ্গে প্রেম, কিশোরের মরদেহ উদ্ধারের পর নারী গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৯:০১ পিএম, ১৬ আগস্ট ২০২২

নেত্রকোনার কলমাকান্দার রাজনগর এলাকায় একটি নদী থেকে নিখোঁজ হওয়ার দুদিন পর সাগর মিয়া (১৬) নামের এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে ৯ জনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে সেলিনা আক্তার নামের এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

নিহত সাগর মিয়া কলমাকান্দা উপজেলার পোগলা ইউনিয়নের রামপুর গ্রামের শাহর আলীর ছেলে। সে পার্শ্ববর্তী বারহাট্টা উপজেলার হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

ঘটনাটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে ধারণা করছে পুলিশ।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, সাগরের সঙ্গে একই ক্লাসের সহপাঠীর প্রেমের সম্পর্ক ছিল। প্রেমের বিষয়টি মেয়ের পরিবার জেনে গেলে তাদের আলাদা করার চেষ্টা করা হয়। মেয়েটির মামা সাগরের গ্রামে গিয়ে তাকে ডেকে কথা বলে আশ্বস্ত করেন। তিনি বলেন, পড়াশোনা করে প্রতিষ্ঠিত হলে পারিবারিকভাবে তাদের বিয়ে দেওয়া হবে।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানায়, ১০ আগস্ট সাগরকে শ্রেণিকক্ষ থেকে মেয়েটির ভাই জয়সহ কয়েকজন ডেকে নিয়ে মেরে ফেলার হুমকি দেন। ওই সময় সাগরের কয়েকজন বন্ধুও ছিল তার সঙ্গে। শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যার পর সাগর তার গ্রামের কয়েকজন বন্ধুর সঙ্গে আড্ডা দিচ্ছিল। এ সময় ফোনে কল এলে সে আড্ডা থেকে উঠে যায়। ওইদিন রাত ৯টা থেকে তার ফোন বন্ধ পায় পরিবারের লোকজন।

অভিযুক্ত জয়ের মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

স্কুলছাত্র সাগরের বড় ভাই শাহিন মিয়া বলেন, সাগরকে খোঁজাখুঁজি করে না পেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি। পরদিন সকালে সাগরের মরদেহ স্থানীয় রাজনগর গ্রামে পাওয়া যায়।

তিনি আরও বলেন, সাগরের শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন ছিল। গলায় রশি বাঁধা ছিল। এটি পরিকল্পিত হত্যা দাবি করে ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুনিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন তিনি।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান বলেন, ধারণা করা হচ্ছে সাগর মিয়াকে কেউ হত্যা করে মরদেহ নদীতে ফেলে যান। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে এক নারীকে গ্রেফতার করা হয়েছে।

এইচ এম কামাল/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।