প্রধানমন্ত্রীর নির্দেশে ঘর পাচ্ছে সেই মোনায়েম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:২০ পিএম, ১৬ আগস্ট ২০২২

ফেনীর দাগনভূঞায় দুই হাত ছাড়া জন্ম নেওয়া শিশু আব্দুল্লাহ আল মোনায়েমের পরিবারে খুশির বন্যা বইছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার পরিবারের জন্য উপহারের ঘর করে দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেল ৩টায় দাগনভূঞা পৌর শহরের শ্রীধরপুর এলাকায় নতুন ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।

পরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন জেলা প্রশাসক। এ সময় ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজালা পারভীন রুহির সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. গোলাম জাকারিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, দাগনভূঞা পৌরসভার মেয়র ওমর ফারুক খাঁন, মোনায়েমের মা বিবি কুলসুম।

পরিসংখ্যান কর্মকর্তা বিপ্লব চক্রবর্তীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন উজ্জীবক আর্ট স্কুলের প্রশিক্ষক গিয়াস উদ্দিন ভূঁঞা, উপজেলা প্রকল্প কর্মকর্তা জামাল উদ্দিন প্রমুখ।

উজ্জীবক আর্ট স্কুলের প্রশিক্ষক গিয়াস উদ্দিন ভূঞা বলেন, ‘মোনায়েমের হাত না থাকায় পা দিয়ে লেখার এবং ছবি আঁকার প্রশিক্ষণ দিয়েছি। সে ঘর পাওয়ায় আমরা অনেক খুশি।’

সেই মোনায়েমকে খুশি করলেন প্রধানমন্ত্রী

মোনায়েমের মা বিবি কুলসুম বলেন, ‘ঘর পেয়ে আমরা আনন্দিত। আমি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, সারাদেশ থেকে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের ছবি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠালে সেখান থেকে মোনায়েমের ছবি প্রধানমন্ত্রী ঈদ কার্ডের জন্য নির্বাচন করেন। পরে মোনায়েমের দুই হাত নেই জেনে প্রধানমন্ত্রী আপ্লুত হন এবং তাৎক্ষণিকভাবে তাকে এক লাখ টাকা দেন। পরে মোনায়েমের জন্য একটি ঘর করে দিতে আশ্রয়ণ প্রকল্প সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

তিনি আরও বলেন, তার মায়ের নিবেদন ছিল দাগনভূঞা পৌরসভায় যেন ঘরটি দেওয়া হয়। আমরা তার দাবি অনুযায়ী আড়াই শতক জায়গা কিনেছি। সেখানে ঘর করে দেওয়া হবে।

মোনায়েম দাগনভূঞা একাডেমীর ষষ্ঠ শ্রেণির ছাত্র ও ইয়াকুবপুর ইউনিয়নের এনায়েতনগর গ্রামের মৃত কামাল উদ্দিনের ছেলে।

ইচ্ছাশক্তির জোরে ক্লাসে মেধাতালিকায় স্থান করে নিয়েছে শিশু মোনায়েম। শুধু তাই নয়, পা দিয়ে ছবি এঁকে অর্জন করেছে একের পর এক পুরস্কার। তার পা দিয়ে আঁকা ছবি জেলা ও জাতীয় পর্যায়ে বহুবার বিজয়ী হয়েছে।

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।