যোগাযোগ করেও মেলেনি বিদ্যুৎ, খামারে মরলো ৮০০ মুরগি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৮ আগস্ট ২০২২

ফেনীর সোনাগাজীতে প্রচণ্ড গরম ও লোডশেডিংয়ে একটি পোল্ট্রি খামারের ৮০০ ব্রয়লার মুরগি মারা গেছে। এতে প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন খামার মালিক নজরুল ইসলাম পলাশ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে সোনাগাজী সদর ইউনিয়নের মধ্যম সুজাপুর গ্রামের পলাশের খামারে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নজরুল ইসলাম পলাশ গত বছর থেকে বাড়ির পাশে একটি খামারে ব্রয়লার মুরগি পালন করে আসছেন। বুধ ও বৃহস্পতিবার প্রচণ্ড গরমে ভয়াবহ লোডশেডিংয়ের কবলে পড়ে পুরো এলাকা। বিদ্যুৎ বিভাগকে বার বার ফোন দিয়ে কোনো সাড়া পাননি ওই খামার মালিক। বিকেল ৩টার দিকে মুরগিগুলো চোখের সামনে মারা যায়।

খামার মালিক নজরুল ইসলাম পলাশ বলেন, বেশি দামে খাদ্য কিনে মুরগিগুলো খামারে লালন-পালন করেছে। কিন্তু প্রচণ্ড গরমে ভয়াবহ লোডশেডিংয়ে তার ৮০০ মুরগি মারা যায়। এতে তার অপূরণীয় ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে সোনাগাজী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী সনৎ কুমার ঘোষ বলেন, দুই-তিন দিন ধরে জাতীয় গ্রিডে বিদ্যুৎ ফেল করেছিল। প্রচণ্ড গরমে চাহিদার তুলনায় ৪৪ শতাংশ বিদ্যুৎ পেয়েছি। এছাড়া ৩৩ কেভি ভোল্টেজের মধ্যে দশ কেভি ভোল্টেজে নেমে যায়। ফলে চাহিদা মোতাবেক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটেছে।

আবদুল্লাহ আল-মামুন/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।