মুরগি খাওয়ার সময় ধরা পড়লো বিশাল অজগর

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ১২:৫০ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২২

সুন্দরবন সংলগ্ন মোংলার খরমা-কাটাখালী এলাকার একটি মুরগির খামার থেকে বিশাল এক অজগর সাপ উদ্ধার করেছে বনবিভাগ। উদ্ধার হওয়া অজগরটি পুনরায় বনের গহীনে অবমুক্ত করা হয়েছে।

সুন্দরবন পূর্ব বনবিভাগের জিউধারা স্টেশন কর্মকর্তা মো. শাহজাহান জানান, উপজেলার সুন্দরবন ইউনিয়নের খরমা-কাটাখালী এলাকার বাসিন্দা রুহুল আমিন হাওলাদারের (৪৫) বাড়ির মুরগির খামারে ঢুকে মুরগি ধরে খাচ্ছিল একটি বিশাল আকৃতির অজগর সাপ। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ভোরে খামার মালিক মুরগির ডাকাডাকি শুনে খামারে এসে দেখেন একটি অজগর খামারের মুরগি ধরে খাচ্ছে।

পরে বনবিভাগকে খবর দিলে বনবিভাগের কর্মকর্তা মো. শাহজাহান ও বাঘবন্ধু মারুফসহ এলাকাবাসীর সহায়তায় সকাল ৭টার দিকে তারা খামার থেকে সাপটি উদ্ধার করেন। এরমধ্যেই সাপটি ওই খামারের তিনটি মুরগি খেয়ে ফেলে। বন কর্মকর্তা মো. শাহজাহান বলেন, উদ্ধার হওয়া এ অজগরটি লম্বায় ১৫ ফুট, আর ওজন ২৭ কেজি। সাপটি উদ্ধারের পর সকাল ৯টার দিকে বরইতলা টহল ফাঁড়ির বনের গহীনে অবমুক্ত করা হয়েছে।

আবু হোসাইন সুমন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।