চিংড়ি ঘের থেকে উদ্ধার অজগর সুন্দরবনে অবমুক্ত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২২

অডিও শুনুন

নিম্নচাপের প্রভাবের জলোচ্ছ্বাসে সুন্দরবন থেকে চিংড়ি ঘেরে ভেসে আসা একটি অজগর উদ্ধার করেছে বনবিভাগ। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার হোগলাবুনিয়া গ্রামের একটি চিংড়ি ঘের থেকে সাপটি উদ্ধারের পর পুনরায় সুন্দরবনে অবমুক্ত করা হয়।

sap3

সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা স্টেশন কর্মকর্তা মো. শাহজাহান জানান, সুন্দরবনে জলোচ্ছ্বাসে একটি অজগর ভেসে উপজেলার সুন্দরবন ইউনিয়নের হোগলাবুনিয়া গ্রামের মারুফ হাওলাদারের চিংড়ি ঘেরে চলে আসে। বৃহস্পতিবার রাতে সাপটি চিংড়ি ঘেরের জালে আটক পড়লে মালিক বনবিভাগকে খবর দেয়। এরপর শুক্রবার সকাল ৭টার দিকে ঘটনাস্থল থেকে সাপটি উদ্ধার করেন বনবিভাগের সদস্যরা। পরে সকাল ৮টার দিকে কাটাখালী টহল ফাঁড়ির বনের অভ্যন্তরে সাপটি পুনরায় ছেড়ে দেওয়া হয়। উদ্ধার হওয়া সাপটি লম্বায় ৬ ফুট আর ওজন ৩ কেজি।

sap3

এর আগে গত সোমবারও একটি অজগর উদ্ধার করা হয় ওই এলাকার একটি মুরগির খামার থেকে। এছাড়া জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত লোকালয়ের বিভিন্ন গ্রামের হাস-মুরগির খোপ, পুকুর, ঘের ও বসতবাড়ি হতে ১৮টি অজগর, দুটি কালকেউটে ও একটি দাঁড়াশ সাপ উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়।

আবু হোসাইন সুমন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।