কুলাউড়া দিয়ে ত্রিপুরায় গেলো ২৯২ মণ ইলিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২২

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে গত এক সপ্তাহে ২৯২ মণ (১১৬৭৫ কেজি) ইলিশ মাছ গেছে ভারতের ত্রিপুরায়।

শনিবার (১৭ সেপ্টেম্বর) চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের পরিদর্শক বাবলু সিনহা জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক স্টেশন সূত্রে জানা গেছে, ৯ সেপ্টেম্বর দুপুর দেড়টায় ত্রিপুরার কৈলাশহরের ব্যবসায়ী আব্দুল মুহিতের কাছে প্রতি কেজি ৮ ডলার মূল্যে ২ হাজার কেজি ইলিশ রপ্তানি করা হয়েছে। ১২ সেপ্টেম্বর একই ব্যবসায়ীর কাছে আরও ২ হাজার কেজি ইলিশ রপ্তানি করা হয়।

একই দিন বাংলাদেশি আমদানি-রপ্তানি কারক প্রতিষ্ঠান বিডিএস করপোরেশন মনিকা এন্টারপ্রাইজের কাছে ২ হাজার ৯৫০ কেজি ইলিশ রপ্তানি করে। ১৬ সেপ্টেম্বর দুপুরে বিডিএস করপোরেশন মনিকা ইন্টারপ্রাইজের কাছে আরও ৪ হাজার ৭২৫ কেজি ইলিশ রপ্তানি করেছে।

জারা এন্টারপ্রাইজের পরিচালক জসিম উদ্দিন ও মশীক মোল্লা এবং বিডিএস করপোরেশনের প্রতিনিধি সোহেল চৌধুরী জানান, গত এক সপ্তাহে চাতলাপুর স্থল শুল্ক স্টেশন দিয়ে ত্রিপুরার কৈলাশহরে ১১ হাজার ৬৭৫ কেজি ইলিশ রপ্তানির করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ পথে আরও ইলিশ মাছ রপ্তানি করা হবে।

আব্দুল আজিজ/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।