নারায়ণগঞ্জে ছাত্রদল-যুবলীগ সংঘর্ষ, আহত ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১২:৩৬ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের সঙ্গে যুবলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

আহতদের মধ্যে যুবলীগ নেতা রুহুল আমিনকে ঢাকা মেডিকেল (ঢামেক) হাসপাতাল ও ছাত্রদল নেতা মাসুদুর রহমান, অনিক, মাসুম মিয়া, জাহিদ হাসান হৃদয়, অন্তর, সাহাবুদ্দিন ও বোন রেহানাকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানায়, রাত ৯টার দিকে রূপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা মাসুদুর রহমানের নেতৃত্বে একটি মশাল মিছিল বের করে ছাত্রদল নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়কের বলাইখা থেকে ভুলতা বাসস্টেশনের দিকে আসছিল।

এসময় যুবলীগ নেতাকর্মীরা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করলে উভয় পক্ষ ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। এক পর্যায়ে যুবলীগের ধাওয়ায় ছাত্রদল নেতাকর্মীরা পিছু হটে পালিয়ে যায়।

ছাত্রদল নেতা মাসুদুর রহমান বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করে আসছিলাম। এসময় আমাদের মিছিলে অতর্কিত হামলা করে যুবলীগ নেতাকর্মীরা। শুধু তাই নয়, বাড়িতে হামলা চালিয়ে আগুন জ্বালিয়ে দিয়ে আমার পরিবারের সদস্যদেরও আহত করা হয়েছে।’

এদিকে এ সংঘর্ষের ঘটনার পর উপজেলার বিভিন্ন এলাকা থেকে দলবেধে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে ঘটনাস্থলে এসে বিক্ষোভ মিছিল শুরু করে। এসময় তাৎক্ষণিক নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন।

ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গোলচত্বর এলাকায় প্রতিবাদ সভায় বক্তব্যে দেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়া, যুবলীগ নেতা আলামিন, আব্দুল্লাহ, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজসহ আরও অনেকে।

সভায় বক্তারা বলেন, বিএনপি-জামায়াত জ্বালাও পোড়াও করার উদ্দেশ্যে রাতে মশাল নিয়ে বের হয়েছে। যখন গাড়িতে অগ্নিসংযোগ করতে যায় তখনই আমাদের যুবলীগ নেতাকর্মীরা তা প্রতিরোধ গড়ে তোলে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে সে সঙ্গে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

মোবাশ্বির শ্রাবণ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।