বিলে মাছের জালে উঠে এলো ১১ ফুট লম্বা অজগর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০২:০৮ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২২

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় বিলে মাছ ধরার জালে উঠে এসেছে ১১ ফুট লম্বা অজগর সাপ। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে অজগরটি উদ্ধার করে বন বিভাগ।

স্থানীয় সূত্রে জানা যায়, গনাইসার এলাকায় স্থানীয় যুবক বাবু মাছ ধরার জন্য বিলে চায়না জাল পাতে। মঙ্গলবার সকালে গিয়ে দেখতে পায় বড় কোনো কিছু জালে আটকা পড়েছে। গজার মাছ ভেবে জাল ওঠানোর সময় দেখতে পান বিশাল আকৃতির অজগর। বাড়ির লোকজন ও স্থানীয়দের সহযোগিতায় সাপটিকে বস্তাবন্দি করা হয়। সাপটির দৈর্ঘ্য প্রায় ১১ ফুট ও ওজন প্রায় ৯ কেজি। বিশাল আকৃতির সাপটি দেখতে ভির জমান উৎসুক জনতা। পরে বন বিভাগের কর্মকর্তাকে খবর দিয়ে সাপটি হস্তান্তর করা হয়।

jagonews24

উপজেলা বন কর্মকর্তা মো. হুমায়ুন কবির জাগো নিউজকে বলেন, এটি পাহাড়ি সাপ। প্রায় ১১ ফুট দৈর্ঘ্যের অজগরটি সম্ভবত বন্যার সময় পানির সঙ্গে এ এলাকায় চলে এসেছে। সাপটিকে উদ্ধার করা হয়েছে। বন বিভাগের প্রাণী সংরক্ষণে দায়িত্বশীলদের সঙ্গে আলোচনা করে এটিকে অবমুক্ত অথবা চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

jagonews24

তিনি আরও বলেন, একটি সাপ যেহেতু আছে আরও থাকতে পারে। তবে সাপ বিষাক্ত না হওয়া ক্ষতির সম্ভাবনা নেই। তবে এলাকাবাসীকে সচেতন থাকতে হবে। কোনো বন্য প্রাণী ধরা বা হত্যা করা নিষিদ্ধ। সাপের খোঁজ পাওয়া গেলে বনবিভাগকে জানাতে হবে।

আরাফাত রায়হান সাকিব/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।