জ্যান্ত সাপ চিবিয়ে খেলেন মোস্তাফিজ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২২

বাগেরহাটের মোংলায় জ্যান্ত একটি সাপ চিবিয়ে খেয়েছেন মোস্তাফিজ (৩০) নামের এক যুবক। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তবে তিনি এখন পর্যন্ত সুস্থ আছেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেলে মালগাজী এলাকায় নিজের বাড়ির সামনের গাছে থাকা সাপটি ধরে খেয়ে ফেলেন মোস্তাফিজ।

মোস্তাফিজ উপজেলার চাঁদপাই ইউনিয়নের মালগাজী গ্রামের বাসিন্দা মৃত মমিন মৌলভির ছেলে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকেলে বাড়ির সামনের গাছে একটি উড়াল সাপ দেখতে পান মোস্তাফিজ। পরে সেটি ধরে জ্যান্ত চিবিয়ে খেয়ে ফেলেন তিনি।

সাপ খাওয়ার পর ওই যুবক শারীরিকভাবে এখনো সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী এস এ সাগর।

তিনি বলেন, ‘মোস্তাফিজ সাপটি খাওয়ার সময় আমরা অনেকেই সেখানে উপস্থিত ছিলাম। আমাদের সামনেই জ্যান্ত সাপটি দাঁত দিয়ে কামড়ে কামড়ে চিবিয়ে খেয়ে ফেলেন তিনি।’

কালো ও সোনালি রংমিশ্রিত সাপটি ছিল লম্বায় আড়াই হাত। এ সাপটি মূলত গাছে থাকে। এজন্য স্থানীয়ভাবে এটি ‘উড়াল সাপ’ হিসেবে পরিচিত।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন বলেন, ‘এটা আমার কাছে মীরাক্কেলের মতোই মনে হচ্ছে। তবে যে সাপটি খেয়েছেন সেটি বিষধর না হলে সমস্যা নেই। তারপরও তার শরীরে চেকআপ করা উচিত। কারণ সাপের প্রতিটি অঙ্গ-প্রত্যঙ্গেই বিষ থাকে। দ্রুত এর চিকিৎসা করা না হলে তার মৃত্যুবরণ ছাড়া উপায় থাকবে না।’

আবু হোসাইন সুমন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।