রূপনার খেলা দেখতে আর প্রতিবেশীর বাড়িতে যেতে হবে না মাকে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২

হতদরিদ্র পরিবার। এতদিন ছিল না কোনো টিভি। তাই রূপনার খেলা দেখতে পেতেন না পরিবারের সদস্যরা। এজন্য মা কালাসোনার বড় আক্ষেপ ছিল। এ অবস্থায় পরিবারটির পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রূপনার বাড়িতে ৩২ ইঞ্চির একটি টেলিভিশন ও আকাশ ডিটিএইচ সংযোগ উপহার পৌঁছে দেন নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফজলুর রহমান।

সাফজয়ী বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের গোলরক্ষক রূপনার চাকমার বাড়ি রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার দুর্গম ঘিলাছড়ির ভূইয়াআদামে। তার বেড়ে ওঠা ওই গ্রামের একটি অসচ্ছল পরিবারে। জন্মের আগেই বাবাকে হারান রূপনা চাকমা।

রূপনার চাকমা বড় ভাই শান্তি জীবন চাকমা বলেন, ‘রূপনার ছোট থেকে খেলার প্রতি আগ্রহ থাকায় পরিবার থেকে তেমন বাধা দেওয়া হয়নি। কিন্তু বাসায় টিভি না থাকায় রূপনার খেলা দেখার সুযোগ পেতাম না। মা মাঝে মধ্যে দূরে অন্যের বাড়িতে গিয়ে খেলা দেখতে যেতেন। এবার ঘরে বসে রূপনার খেলা দেখার আক্ষেপ ঘুচলো সবার।’

টিভি পেয়ে খুশি হয়ে রূপনার মা কালাসোনা চাকমা কলেন, ‘আমার অনেক খুশি লাগছে। আমার মেয়ের খেলা দেখতে আমি পাশের বাড়িতে যেতাম। এখন নিজের বাসায় বসে রূপনার খেলা টিভিতে দেখতে পাবো।’

তিনি আরও বলেন, রূপনা ভালো খেলার কারণে সরকার আমাদের ঘর করে দিচ্ছে। আজ টিভি দিয়ে গেলো।

এ বিষয়ে নানিয়ারচর ইউএনও ফজলুর রহমান বলেন, রূপনা আমাদের গর্ব। তার জন্য যা যা প্রয়োজন সব কিছু করা হবে। আমরা সবসময় এই পরিবারের পাশে আছি এবং থাকবো।

সাইফুল উদ্দীন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।