ঝালকাঠিতে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের প্রতীকী ধর্মঘট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০১:৫৬ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২

ঝালকাঠিতে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের প্রতীকী জলবায়ু ধর্মঘট পালিত হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা প্রেস ক্লাবের সামনে এ ধর্মঘট হয়। এর প্রতিপাদ্যে ছিল ‘দুর্যোগের ক্ষতিপূরণ নবায়নযোগ্য শক্তি, এতেই জলবায়ু সংকটের মুক্তি’।

এটি সঞ্চালনা করেন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের ঝালকাঠির জেলা সমন্বয়ক তন্ময় চন্দ অভি। স্বাগত বক্তব্য রাখেন ইয়ুথনেট ঝালকাঠি জেলা টিমের সহ-সমন্বয়কারী খুরশিদ জাহান৷

তিনি বলেন, আমরা জলবায়ু সংকটজনিত ঝুঁকিতে আছি। ঘনঘন দুর্যোগের মুখে পতিত হচ্ছি। আমাদের দাবি আদায় করতে না পারলে ভবিষ্যতে আরও ভয়ানক অবস্থার সম্মুখীন হবো।

jagonews24

ইয়াস সভাপতি শাকিল হাওলাদার রনি বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব একটি বৈশ্বিক সমস্যা। এ সমস্যা সমাধানে আমাদের একহয়ে কাজ করার কোনো বিকল্প নেই।

রেড ক্রিসেন্ট ঝালকাঠি জেলার যুবপ্রধান সাথী আক্তার বাংলাদেশের জলবায়ু পরিবর্তন সংকটজনিত দুর্যোগের কথা তুলে ধরেন। একই সঙ্গে নবায়নযোগ্য জ্বালানি ব্যবহারে মানুষকে উৎসাহিত হওয়ার আহ্বান জানান। এ আন্দোলনে তিনি ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সঙ্গে একাত্মতাও প্রকাশ করেন।

ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের প্রতীকী জলবায়ু ধর্মঘটে ইয়ুথ অ্যাকশন সোসাইটি, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ, রেড ক্রিসেন্ট সোসাইটি, একতা ক্লাব ও পাঠাগারসহ ঝালকাঠির বিভিন্ন সামাজিক সংগঠন একাত্মতা প্রকাশ করে।

আতিকুর রহমান/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।