বাঁশের সাঁকো ভেঙে পড়ে দুর্ভোগে ১০ গ্রামের মানুষ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

যশোরের শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের বেলতার মৌতার খালের ওপর নির্মিত বাঁশের সাঁকোটি ভেঙে গেছে। সাঁকোটি দিয়ে দশ গ্রামের কয়েক হাজার মানুষের যাতায়াত রয়েছে। এটি ভেঙে পড়ায় দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই সাঁকো দিয়ে পার্শ্ববর্তী উপজেলা ঝিকরগাছা ও জেলা শহরে যাতায়াত কয়েক হাজার মানুষের। স্থানীয়রা মিলে সাঁকোটি নির্মাণ করেন। তবে দীর্ঘদিন ধরে এটি ভেঙে পড়ে থাকলেও মেরামতের উদ্যোগ নেই।

কলেজছাত্র জাহিদ হাসান বলেন, ‘আগে বাসা থেকে কলেজে যেতে মাত্র ২৫ মিনিট সময় লাগতো। কিন্তু সাঁকোটি ভেঙে যাওয়ার পর পথ বেড়েছে প্রায় ৬-৭ কিলোমিটার। ফলে এখন কলেজ যেতে ৪০-৫০ মিনিট বেশি সময় লাগে।’

jagonews24

স্থানীয় নুর ইসলাম জানান, কয়েকবছর আগে চাঁদা তুলে এলাকাবাসীর উদ্যোগে সাঁকোটি তৈরি করা হয়েছিল। ওই সাঁকো পার হয়েই ইউনিয়নের পন্ডিতপুর, শাড়াতলা, গোকার্ণ, দুর্গাপুর, চন্দ্রপুর, খলিসাখালী, পাকশিয়া, কাশিপুর, বাউন্ডারি গ্রামের প্রায় পাঁচ হাজার মানুষ যাতায়াত করে আসছিল। কয়েক মাস আগে এটি ভেঙে পড়ায় এলাকাবাসীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসান বলেন, জরুরি ভিত্তিতে এখানে একটি পাকা সেতু নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো আছে। আশা করছি খুব শিগগির কাজ শুরু হবে।

জামাল হোসেন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।