বর্ণাঢ্য আয়োজনে রাঙ্গামাটিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

পার্বত্য রাঙ্গামাটিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে দিবসটি দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা পরিষদের আয়োজনে বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র্যালিটি শহরের হ্যাপির মোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়। র্যালিতে রাঙ্গামাটির বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তরুণ-তরুণীরা নিজ নিজ সম্প্রদায়ের ঐতিহ্যবাহী পোশাক পরে অংশগ্রহণ করেন। পরে জেলা পরিষদ এনেক্স ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংশু প্রু চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার। বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, সাজেকে অপরিকল্পিতভাবে প্রচুর দোকান ও হোটেল রিসোর্ট গড়ে উঠছে। যার কারণে আগামী ১০-১৫ বছরের মধ্যে সাজেক তার আপন রূপ হারাতে পারে। সাজেকের এই পর্যটন শিল্পকে বাঁচাতে এখনই পরিকল্পনা গ্রহণের উদ্যোগের কথা জানিয়ে বক্তারা বলেন, সাজেক ও সাজেকের প্রকৃতির সৌন্দর্য বাঁচাতে হলে আমাদের পরিকল্পিত উদ্যোগ নিতে হবে।

সভায় তারা আরও বলেন, রাঙ্গামাটিতে বর্তমানে বেশ কিছু রিসোর্ট ও পর্যটন স্পট গড়ে উঠেছে যা পর্যটন সেক্টরকে এগিয়ে নিতে ভালো ভূমিকা রাখবে। আশা করা যায়, রাঙ্গামাটি আগামীতে একটি উন্নত পর্যটন জেলা হিসেবে পরিচিতি পাবে।

সাইফুল উদ্দীন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।