শার্শায় সারের ব্যাগে মিললো স্বর্ণের ১০ বার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

যশোরের শার্শা সীমান্তের গোগা এলাকায় সারের ব্যাগে ১০টি স্বর্ণের বার পাওয়া গেছে। এসময় সাকিব হোসেন (১৯) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তিনি শার্শা উপজেলার গোগা গ্রামের মৃত কালাম হোসেনের ছেলে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে গোগা গ্রাম থেকে স্বর্ণের বারসহ পাচারকারী সাকিবকে আটক করা হয়।

বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, শার্শার রুদ্রপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। ওই তথ্যের ভিত্তিতে বিজিবির একটি টহল দল রুদ্রপুর গ্রামে অভিযান চালায়। অভিযানে ১ দশমিক ২৩৩ কেজি ওজনের ১০টি স্বর্ণের বারসহ সাকিব হোসেনকে আটক করা হয়। স্বর্ণের বারগুলো একটি প্লাস্টিক ব্যাগে ইউরিয়া সারের মধ্যে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় লুকানো ছিল।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান স্বর্ণ জব্দের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক যুবক স্বর্ণের বারগুলো রুদ্রপুর সীমান্ত দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। যার আনুমানিক বাজার মূল্য ৮৯ লাখ ৪৬ হাজার ৪৫০ টাকা। তার বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় পাঠানো হয়েছে।

মো. জামাল হোসেন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।