ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট, বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিতে ২৪ ঘণ্টা সংস্কার কাজ চলমান থাকায় সড়কের বিভিন্ন এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। এছাড়াও দুর্গাপূজার কারণে সড়কে যানবাহনের চাপও বেড়েছে। ফলে চালক-যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা ভোগান্তি পোহাতে হচ্ছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) মহাসড়কে যানজট এড়াতে বিকল্প সড়ক ব্যবহারে সওজের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে কুমিল্লার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা উল্লেখ করেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ব্যবহারকারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সড়কের গৌরীপুর বাসস্ট্যান্ডে সংস্কার কাজ চলমান থাকায় এ অংশে যানবাহন কিছুটা ধীর গতিতে চলাচল করতে হচ্ছে। ফলে জনসাধারণ অতিরিক্ত সময় নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করার জন্য অনুরোধ করা হলো।

jagonews24

এ ছাড়া যানজট এড়ানোর জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিকল্প সড়ক হিসেবে কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া জাতীয় মহাসড়ক ব্যবহার করা যেতে পারে। যানবাহন চলাচলে সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করছি।

এদিকে সকাল থেকে দুপুর পর্যন্ত মহাসড়কের দাউদকান্দির বিভিন্ন অংশে থেমে থেমে প্রায় ২০ কিলোমিটার এলাকায় জুড়ে যানজটের সৃষ্টি হয়। এতে চালক-যাত্রীদের ভোগান্তি পোহাতে দেখা গেছে।

জাহিদ পাটোয়ারী/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।