গাজীপুরে বগি লাইনচ্যুত: ১০ ঘণ্টা পর স্বাভাবিক ট্রেন চলাচল

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

গাজীপুরের টঙ্গীতে মালবাহী কন্টেইনারের বগি লাইনচ্যুতের ঘটনার ১০ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল। দুপুরের পর লাইনচ্যুত বগি রেললাইন থেকে সরিয়ে নেওয়া হলে বন্ধ থাকা লাইনে ট্রেন চলাচল শুরু হয়। এর আগে দুর্ঘটনার প্রায় আট ঘণ্টা পর দুপুর ১২টার দিকে উদ্ধার তৎপরতা শুরু করে ঢাকা থেকে আসা রিলিফ ট্রেন।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপ-পরিদর্শক) নুর মোহাম্মদ খান ট্রেন চলাচল স্বাভাবিকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে লাইনচ্যুত বগিটি সরিয়ে নিলে দুপুর সোয়া ২টার দিকে দুই লাইনেই ট্রেন চলাচল সচল হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ভোর সাড়ে ৪টায় মধুমিতা রেলগেট এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী ট্রেনের একটি কন্টেইনার বগি লাইনচ্যুত হয়। আপ লাইনে বগি লাইনচ্যুত হওয়ায় বিকল্প উপায়ে অপর লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করা হয়। এতে ট্রেন চলাচল কিছুটা বিলম্বিত হয়।

রেলওয়ের ঢাকা বিভাগীয় প্রকৌশলী ফেরদৌস আলম জানান, কন্টেইনার বগি লাইনচ্যুতের ঘটনায় বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে।

আব্দুর রহমান আরমান/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।