চার মাসের সাজা এড়াতে সাড়ে ৫ বছর পলাতক ছিলেন তিনি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

ফেনীর সোনাগাজীতে মারামারির ঘটনায় করা মামলায় চার মাসের সাজা পেয়েছিলেন আবদুর রহিম (৩২) নামে এক যুবক। সেই সাজা থেকে বাঁচতে তিনি সৌদি আরবে সাড়ে পাঁচ বছর পালিয়েছিলেন। তবে দেশে ফিরে পুলিশের হাতে ধরা পড়েছেন তিনি।

গ্রেফতার আবদুর রহিম সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চর কৃষ্ণজয় এলাকার আবু ছায়েদের ছেলে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে ফেনী শহরের বোনের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। একই দিন দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, ২০১৬ সালে মারামারির অভিযোগে আবদুর রহিমসহ কয়েকজনের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় একটি মামলা হয়। ওই মামলায় তাকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে জামিনে বের হয়ে আত্মগোপন করেন আবদুর রহিম। এরপর তিনি আর আদালতে হাজির না হয়ে গোপনে সৌদি আরব চলে যান। শুনানি শেষে ২০১৭ সালে আদালত আবদুর রহিমকে চার মাসের সশ্রম কারাদণ্ড দেন। অপর আসামিরা গ্রেফতার হয়ে বিভিন্ন মেয়াদে সাজা খেটে কারাগার থেকে বের হলেও আবদুর রহিম পলাতক ছিলেন।

সোনাগাজী থানার উপ-পরিদর্শক মো. মাহবুব আলম সরকার বলেন, আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা পাওয়ার পর থানার অনেক কর্মকর্তা আবদুর রহিমের খোঁজে মাঠে নামেন। কিন্তু প্রবাসে থাকায় কোথাও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় চলতি মাসে তিনি দেশে আসেন। আজ সকালে ফেনী শহরে বোনের বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন দাইয়ান বলেন, আবদুর রহিমকে আজ দুপুরে আদালতের মাধ্যমে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।