স্টেট ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগে ভর্তি হলেন বেলায়েত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৯:৫৬ এএম, ০৩ অক্টোবর ২০২২

অবশেষে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে ভর্তি হলেন গাজীপুরের শ্রীপুর উপজেলার বেলায়েত শেখ। রোববার (২ অক্টোবর) রাজধানীর ধানমন্ডির স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশে ভর্তি হন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি তিনি নিজেই শেয়ার করেছেন। সেখানে তিনি লিখেন- ‘আল্লাহর রহমতে সাংবাদিকতায় অনার্সে ভর্তি হয়েছি। আমার বাবা না থাকায় বাবার দায়িত্ব পালন করেন ভাতিজা উপ-সচিব ডক্টর এসএম সেলিম রেজা। সবার কাছে আমার অসুস্থ মায়ের জন্য দোয়া চাই।

বেলায়েত শেখ এরআগে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হতে পারেননি। পরে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হন তিনি।

বেলায়েত শেখ বলেন, অনেক ব্যর্থতার পর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সফলতার মুখ দেখেছিলাম। সেখানে আমি ৬৮ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছি। কিন্তু বাবা রাজি না হাওয়ায় এতো দূরে ভর্তি হইনি। তাছাড়া সেখানকার খরচও আমার পক্ষে বহন করা সম্ভব ছিল না।

১৯৬৮ সালে জন্ম নেওয়া বেলায়েত শেখের ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি ছিল প্রবল আগ্রহ। তবে দারিদ্র্যের কারণে যথাযথ সুযোগ পাননি। ১৯৮৩ সালের এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাকে। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে।২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ ৪.৪৩ পেয়ে দাখিল (ভোকেশনাল) পাস করেন। পরে ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে জিপিএ ৪.৫৮ পেয়ে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) পাস করেন।

আব্দুর রহমান আরমান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।