গাজীপুরে অরক্ষিত রেলগেটে প্রাইভেটকারে ট্রেনের ধাক্কা, নিহত ১

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ০৩ অক্টোবর ২০২২

গাজীপুরের কালীগঞ্জে প্রাইভেটকারে ট্রেনের ধাক্কার ঘটনায় একজন নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন। সোমবার (৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার আড়িখোলা রেল স্টেশনের অদূরে নলছাটা এলাকার রেলগেটে এ ঘটনা ঘটে।

নিহত সোহেল হাসিব খান (৫০) উপজেলার বক্তারপুর ইউনিয়নের ফুলদি গ্রামের আলী আজম খান নায়েব মিয়ার ছেলে। অপরদিকে আহত গাড়িচালক সজিব আহমেদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বেলা সাড়ে ১১টায় নলছাটা রেলক্রসিং এলাকায় নোয়াখালী থেকে ছেড়ে আসা ঢাকাগামী উপকূল এক্সপ্রেস প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই একজন নিহত ও গাড়িচালক গুরুতর আহত হন।

এসআই সাইফুল বলেন, মূলত এই রেলক্রসিংয়ে কোনো গেটম্যান না থাকায় প্রায়ই দুর্ঘটনা ঘটে। যাতে প্রাণহানির সংখ্যা বেড়েই চলেছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ অভিভাবকের কাছে হস্তান্তর করা হবে।

জানা গেছে, এই রেল ক্রসিংটি অরক্ষিত অবস্থা থাকায় প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটে। গত বছরের ২ অক্টোবর এখানেই ঢাবির অবসরপ্রাপ্ত একজন অধ্যাপকসহ দুজন এবং চলতি বছরের ২ মে তিনজন তাল ব্যবসায়ী এই ক্রসিংয়েই প্রাণ হারান। কালীগঞ্জে এরকম আরও প্রায় আটটি অরক্ষিত রেলগেট রয়েছে যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

আব্দুর রহমান আরমান/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।