ছাত্রলীগ নেতার মামলায় বিএনপির ২০ নেতাকর্মীর জামিন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ০৪ অক্টোবর ২০২২
জামিন পেয়ে খুশি বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা

ফরিদপুরে ছাত্রলীগ নেতার করা মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের ২০ নেতাকর্মী জামিন পেয়েছেন।

মঙ্গলবার (৪ অক্টোবর) সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মোস্তফা জামান ইসলামের বেঞ্চে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। একই আদেশে এ সময়ের মধ্যে নিম্ন আদালতে হাজির হতে বলা হয়েছে।

জামিনপ্রাপ্তরা হলেন- ফরিদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান পলাশ ও সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, পৌর কাউন্সিলর সামসুল আরেফিন সাগর, কোতোয়ালি থানা বিএনপির সহ-সভাপতি নান্টু খান, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কাইয়ুম মিয়া, ইউনিয়ন বিএনপির আবুল কালাম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরিজ, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম তালুকদার, দেলোয়ার হোসেন দিদার ও নূর আলম, যুবদল নেতা আশিকুজ্জামান মিঠু, নাদিম হাসান, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মুনিব হাসান সোহাগ, ছাত্রদল নেতা সাদ্দাম হোসেন, নাসির খানসহ ২০ নেতাকর্মী।

আদালতে জামিনপ্রাপ্তদের সার্বিক সহায়তায় ছিলেন যুবদল নেতা মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু। তিনি জাগো নিউজকে বলেন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট নূর ইসলাম সিদ্দিকী ও অ্যাডভোকেট জুয়েল সুমন মঙ্গলবার হাইকোর্টে বিচারপতি মোস্তফা জামান ইসলামের বেঞ্চে ২০ নেতাকর্মীর পক্ষে জামিন আবেদন করেন।

অ্যাডভোকেট জুয়েল সুমন জাগো নিউজকে বলেন, আদালত আসামিদের ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। এ সময়ের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ারও নির্দেশনা দিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৪ সেপ্টেম্বর শহরের কোর্ট চত্বরে সমাবেশ ও আনন্দ র‌্যালির আয়োজন করা হয়। তবে কর্মসূচি শুরুর পরপরই সেখানে পুলিশের উপস্থিতিতেই আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হামলা করে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়।

এদিকে হামলার পরদিন ৫ সেপ্টেম্বর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা করা হয়। এর একটি মামলা করেন জেলা ছাত্রলীগের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান রাসেল। এ মামলায় মঙ্গলবার উচ্চ আদালতে হাজির হয়ে জামিন পান ২০ জন।

এন কে বি নয়ন/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।