জেলা পরিষদ নির্বাচন

নড়াইলে আওয়ামী লীগ-বিদ্রোহী প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ১১:০৭ এএম, ০৫ অক্টোবর ২০২২
নড়াইল জেলা পরিষদ নির্বাচনের তিন চেয়ারম্যান প্রার্থী

নড়াইল জেলা পরিষদ নির্বাচনে বিধি লঙ্ঘনের পাল্টাপাল্টি অভিযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত ও বিদ্রোহী দুই চেয়ারম্যান প্রার্থী।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনী সভায় তারা এ অভিযোগ করেন। রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান সভার সভাপতিত্ব করেন।

তিন প্রার্থী হলেন- আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ফয়জুল আমীর লিটু, অপর বিদ্রোহী প্রার্থী মো. সুলতান মাহমুদ।

সুবাস চন্দ্র বোস অভিযোগ করে বলেন, ‘লিটু যেখানেই যাচ্ছেন সেখানে আমার বিরুদ্ধে সাম্প্রদায়িক বক্তব্য দিচ্ছেন এবং ইউপি সদস্যদের ধর্মীয় গ্রন্থ ছুঁইয়ে শপথ করাচ্ছেন। আমার কাছে প্রমাণ রয়েছে। এটা কী নির্বাচন বিধি লঙ্ঘন নয়?’

তবে অভিযোগ অস্বীকার করে বিদ্রোহী প্রার্থী লিটু বলেন, ‘২৬ সেপ্টেম্বর জেলা রিটার্নিং অফিসে প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে আমার প্রস্তাবক-সমর্থকসহ কয়েকজনকে মারধর করা হয়েছে। এটাতো অনেক বড় আচরণ বিধি লঙ্ঘন। আমার পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে এবং নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে।’

এদিকে অপর বিদ্রোহী প্রার্থী মো. সুলতান মাহমুদ বলেন, আনারস প্রতীকের সুবাস চন্দ্র বোস প্রত্যেক ইউনিয়নে গিয়ে প্রত্যেক ইউপি সদস্যকে ৪ হাজার টাকা দিচ্ছেন। মোট ভোটার ৫৫২ জন। প্রত্যেককে ৪ হাজার টাকা দিলে কতো টাকা হয়। এ টাকা দেওয়ার কোনো
প্রার্থীর সুযোগ আছে।

এর কোনো প্রমাণ আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, ‘ভোটাররা বলেছেন।’ তবে টাকা দেওয়ার বিষয়টি সুবাস চন্দ্র বোস মিথ্যা বলে সম্পূর্ণ উড়িয়ে দেন।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, আইন সবার জন্য সমান। যদি কেউ নির্বচন বিধি লঙ্ঘন করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সব প্রার্থীকে ৩১টি নির্বাচন বিধির সবগুলো মেনে চলতে হবে। এছাড়া ২৬ সেপ্টেম্বর জেলা পরিষদের দুই সদস্য প্রার্থীর মারামারি ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের ওপর হামলার বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়েছি। নির্বাচন কমিশন পরবর্তী সিদ্ধান্ত নেবে।

হাফিজুল নিলু/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।