প্রধানমন্ত্রীকে কটূক্তি, রাজবাড়ীর স্মৃতি গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ০৫ অক্টোবর ২০২২

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে রাজবাড়ীর রক্তকন্যাখ্যাত সোনিয়া আক্তার স্মৃতিকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৫ অক্টোবর) দুপুরে রাজবাড়ী সদর থানা পুলিশ তাকে আদালতে পাঠিয়েছে।

এর আগে সোনিয়া আক্তার স্মৃতির বিরুদ্ধে মামলা করেন জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যসচিব আরিফিন চৌধুরী। তিনি রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদপুরের মৃত আখতার উদ্দিন চৌধুরীর ছেলে।

গ্রেফতার সোনিয়া আক্তার স্মৃতি জেলা শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গার খোকনের স্ত্রী। তিনি রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাব নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা। এজন্য এলাকায় তিনি রক্তকন্যা হিসেবে খ্যাতি পান।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আরিফিন চৌধুরী রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যসচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক । গতকাল (২৮ সেপ্টেম্বর) দুপুরে তিনি তার নিজস্ব আইডি দিয়ে ফেসবুক চালানোর সময় দেখতে পান সোনিয়া আক্তার স্মৃতি প্রধানমন্ত্রীকে কটূক্তি করে একটি স্ট্যাটাস দেন।

এজাহারে আরিফিন চৌধুরী আরও অভিযোগ করেন, ওই পোস্টের মাধ্যমে স্মৃতি বিভিন্ন শ্রেণির জনসাধারণের মধ্যে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টির চেষ্টা করেছেন। যে কারণে স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে মামলা করেছেন তিনি।

মামলার বাদী আরিফিন চৌধুরী জানান, গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে সোনিয়া আক্তার স্মৃতি তার ফেসবুক আইডি থেকে একটি বিতর্কিত পোস্ট দেন। তখন তিনি তার প্রোফাইল ঘেঁটে দেখেন তার আগে ৩১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে আরেকটি পোস্ট দিয়েছিলেন স্মৃতি।

তিনি আরও জানান, আওয়ামী লীগের একজন একনিষ্ঠকর্মী হিসেবে এই পোস্ট তাকে ব্যথিত করেছে। যে কারণে সোমবার (৩ অক্টোবর) রাজবাড়ী সদর থানায় স্মৃতির নামে অভিযোগ করেন তিনি। যার পরিপ্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেফতার করেছে। এবং ওই এজাহার বুধবার মামলা হিসেবে রেকর্ড হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, গুজব ছড়ানো ও কটূক্তির অভিযোগে স্মৃতি নামে এক নারীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

রুবেলুর রহমান/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।