পদ ধরে রাখতে মেয়েকে দুই প্রতিষ্ঠানে ভর্তি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ০৫ অক্টোবর ২০২২
নাজমুল হাসান

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতির পদ ধরে রাখতে ফেনীর সোনাগাজী উপজেলায় এক অভিভাবকের বিরুদ্ধে সন্তানকে একইসঙ্গে দুই প্রতিষ্ঠানে ভর্তির অভিযোগ উঠেছে।

উপজেলার দক্ষিণ-পূর্ব চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নাজমুল হাসান তার মেয়েকে একই বিদ্যালয়ের প্রথম শ্রেণিতে ও স্থানীয় আল জামেয়াতুল ইসলামিয়া দাখিল মাদরাসায় দ্বিতীয় শ্রেণিতে ভর্তি করেছেন বলে জানা গেছে।

বিদ্যালয়ের হাজিরা খাতায় সেপ্টেম্বর মাসে প্রতি সপ্তাহে দুদিন করে তার মেয়ের উপস্থিতি দেখানো হয়েছে। এছাড়া মাদরাসায়ও তার নিয়মিত হাজিরা রয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের সহ-সভাপতি সালাহ উদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। পরে ইউএনওর নির্দেশে ঘটনা তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়েছেন বলে জানিয়েছেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম।

দক্ষিণ-পূর্ব চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি সালাহ উদ্দিন বলেন, ওই মেয়েটি মূলত মাদরাসার নিয়মিত ছাত্রী। তার বাবা নাজমুল হাসান এই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি। পুনরায় সভাপতি পদে প্রার্থী হতে নাজমুল প্রধান শিক্ষকের সঙ্গে আঁতাত করে তার মেয়েকে বিদ্যালয়ে ভর্তি দেখিয়েছেন। তবে সে বিদ্যালয়ে নিয়মিত ক্লাস করে না।

এ বিষয়ে নাজমুল হাসান বলেন, করোনার সময় সব বিদ্যালয় বন্ধ থাকায় মেয়েকে মাদরাসায় ভর্তি করিয়েছি। এই বিদ্যালয়েও আমার মেয়ে ভর্তি রয়েছে। সপ্তাহে সে দু-একদিন ক্লাস করে।

এ বিষয়ে দক্ষিণ-পূর্ব চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনাথ চন্দ্র দাস বলেন, করোনায় বন্ধের পর স্কুল চালু হলে স্বাভাবিকভাবে ওই শিক্ষার্থী প্রাক-প্রাথমিক থেকে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়। তবে সে নিয়মিত ক্লাস করে না।

তবে ওই ছাত্রী বিদ্যালয়ের সভাপতির মেয়ে ও মাদরাসায় ভর্তি থাকার কথা জানেন না বলে দাবি করেন প্রধান শিক্ষক।

জানতে চাইলে সোনাগাজী উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম জানান, তিনি দীর্ঘদিন অসুস্থ থাকায় বিষয়টি জানেন না।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হক বলেন, অভিযোগ পাওয়ার পর তিনি সহকারী শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করে দ্রুত প্রতিবেদন দিতে বলেছেন।

আবদুল্লাহ আল-মামুন/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।