ফরিদপুরে কৃষকের ১০০ ড্রাগন গাছ কেটে দিল দুর্বৃত্তরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৭:২৫ এএম, ০৬ অক্টোবর ২০২২

ফরিদপুরের আলফাডাঙ্গায় রাতের আঁধারে কৃষকের ড্রাগন ও লেবু বাগানে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ১০০ ড্রাগন গাছ ও ৩০টি লেবু গাছ কেটে ফেলায় সর্বশান্ত হয়ে গেছে কৃষক আজমি রহমান।

এ ঘটনায় বুধবার (৫ অক্টোবর) দুপুরে কৃষক আজমি রহমান থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। এর আগে মঙ্গলবার (৪ অক্টোবর) গভীর রাতে উপজেলা সদরেরর আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের পাশে এ ঘটনা ঘটে।

বুধবার (৫ অক্টোবর) বিকেলে পৌরসভার মেয়র সাইফুর রহমান, পৌর কাউন্সিলর আলী আকসাদ ঝন্টু ও উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা নাহিদ আলী মীর ক্ষতিগ্রস্ত কৃষকের বাগান পরিদর্শন করেন।

স্থানীয় ও অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলা সদরের মিঠাপুর গ্রামের প্রয়াত ফজলুর রহমানের ছেলে আজমি রহমান (২৯) তার ২১ শতাংশ জমিতে বিদেশি ড্রাগন গাছ ও চায়না জাতের সিডলেস লেবু গাছ বাণিজ্যিকভাবে চাষ করে দীর্ঘদিন পরিচর্যা করে আসছিল। বর্তমান ড্রাগন ও লেবু গাছগুলোতে ফল ও ফুল ধরতে শুরু করেছে। কিন্তু রাতের আঁধারে কে বা কারা বাগানের ১০০ ড্রাগন গাছ ও ৩০টি লেবু গাছ কেটে ফেলে।

ক্ষতিগ্রস্ত কৃষক আজমি রহমান জাগো নিউজকে বলেন, পড়াশুনা শেষ করে উদ্যোক্তা হওয়ার জন্য বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান, ব্যাংক থেকে ঋণ করে বাগানটি কষ্ট করে গড়ে তুলেছি। কিন্তু দুর্বৃত্তরা এতো বড় ক্ষতি করে দিলো আমার।

jagonews24

এ বিষয়ে আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান জাগো নিউজকে বলেন, গাছের সঙ্গে এমন শত্রুতা খুবই দুঃখজনক। এটা মেনে নেওয়া খুবই কষ্টদায়ক। আজমি রহমান চাকরির পেছনে না দৌঁড়ে দিন-রাত পরিশ্রম করে এ বাগানটি গড়ে তুলেছেন। বাগানের এতো বড় ক্ষতি করলো দুর্বৃত্তরা। তিনি এ দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ বিষয়ে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াহিদুজ্জামান বলেন, এ ঘটনায় বাগান মালিক থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এন কে বি নয়ন/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।