যশোরে আফ্রিকান মাগুরের ৩ টন পোনা ধ্বংস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৮:২৪ এএম, ১১ অক্টোবর ২০২২

যশোরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের প্রায় ৩ টন পোনা ধ্বংস করেছে র‍্যাব। এসময় জরিমানা করা হয়েছে দুই ব্যবসায়ীকে।

সোমবার রাতে যশোর সদরের চাচড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

jagonews24

র‍্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার এম নাজিউর রহমান জানান, র‍্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ২টি ট্রাকে নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা বাজারজাতকরণের উদ্দেশ্যে যশোর সদরের চাচড়া এলাকায় অবস্থান করছে। এই সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সোমবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত অভিযান চালানো হয়। অভিযানে নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা পাওয়ায় পোনার মালিক ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নাগিব গ্রামের রিপন হোসেন ও যশোরের চাচড়া ডালমিল এলাকার জয়নাল আবেদিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ট্রাকে থাকা প্রায় ৩ টন পোনা জব্দ করা হয়। জব্দ করা মাছের মূল্য প্রায় ৫ লাখ টাকা। পরে পোনাগুলো উপস্থিত জনগণসহ যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার ও যশোর সদর সিনিয়র মৎস্য কর্মকর্তার সামনে ধ্বংস করা হয়।

মিলন রহমান/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।