বরগুনায় শুক্রবার থেকে বাস ধর্মঘট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৩:২৩ পিএম, ০৩ নভেম্বর ২০২২

বরগুনায় শুক্রবার থেকে দুদিন সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বরগুনা জেলা বাস মালিক সমিতি।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বরগুনা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ছগির হোসেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সড়কে থ্রি হুইলার ও অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে আমরা এ ধর্মঘটের ডাক দিয়েছি। অটোরিকশা চলাচলের কারণে দুর্ঘটনার শিকার হতে হয় তাদের। এতে তাদের জানমালের ক্ষয়ক্ষতি যেমন হয় তেমনি তাদের ব্যবসায়িক লস হয়। তাই এ ধর্মঘট। এই ধর্মঘটের পরেও যদি সড়কে অটোরিকশা ও থ্রি হুইলার চলাচল বন্ধ না হয় তবে তারা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিবেন।

ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়বেন যাত্রীরা তাদের ভোগান্তি লাগবে জেলা প্রশাসকের করণীয় সম্পর্কে জানতে চাইলে জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, জেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে থ্রি-হুইলার ও অটোরিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছিল। তবে এত বড় মহাসড়কে থ্রি হুইলার ও অটোরিকশা বন্ধ করতে যে পরিমাণ পুলিশ ফোর্স দরকার সে পরিমাণ পুলিশ সদস্য বরগুনা জেলা পুলিশের নেই। তাই বন্ধ করা যাচ্ছে না।

তবে বরগুনা পুলিশ সুপার মো. আবদুস সালাম বলেন, সড়কের অটোরিকশা ও থ্রি-হুইলার চলাচল বন্ধের জন্য ব্যবস্থা নিবেন জেলা প্রশাসক। জেলা প্রশাসক যদি থ্রি হুইলার ও অটোরিকশা চলাচল বন্ধের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করেন তখন আমার কাছে পুলিশ ফোর্স চাইলে আমি তা সাধ্যমত দেওয়ার চেষ্টা করবো।

জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।