কালীগঞ্জে জলবায়ু অভিযোজন নিয়ে সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৩:৪৪ এএম, ১৮ নভেম্বর ২০২২

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) উপজেলার বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ে সংসদীয় পদ্ধতিতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিন্দু নারী উন্নয়ন সংগঠনের আয়োজনে ও একশন এইডর অর্থায়নে উৎসবমুখর এ প্রতিযোগিতায় বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের দুগ্রুপে ১০ জন বিতার্কিক অংশ নেন।

‘উপকূল অঞ্চলে জলবায়ু অভিযোজন টেকসই বেড়িবাঁধ রক্ষাকবজ’- শীর্ষক আলোচনায় সরকারি দলে বিতার্কিক ছিলেন শিক্ষার্থী মারিয়া সুলতানা, আরিফা খাতুন, সাদিয়া সুলতানা, মনুজান খাতুন ও অর্পা ঘোষ আর বিরোধীদলে ছিলেন শিক্ষার্থী তামিম হোসেন তুহিন, হুমায়ূন কবির, লিমা মনি, পূজা রাণী সরকার ও আজমল হোসেন। প্রতিযোগিতার সরকারি দলকে পরাজিত করে বিজয়ী হয়েছে বিরোধী দল। উভয় দলকে ক্রেস্ট, মেডেল ও সম্মানী দেওয়া হয়।

প্রতিযোগিতার স্পিকার ছিলেন অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম। বিচারকের দায়িত্ব পালন করেন কালীগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক গাজী আজিজুর রহমান, একই কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক শ্যামাপদ ঘোষ ও মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত কুমার বৈদ্য।

বিন্দু নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক সদ্য জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডপ্রাপ্ত জান্নাতুল মাওয়ার সভাপতিত্বে ও শেখ শাওন আহমেদ সোহাগের সঞ্চালনায় প্রতিযোগিতায় আমন্ত্রিত অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাতক্ষীরা জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট হাবিব ফেরদাউস শিমুল, ডা. মুজিব-রুবি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কামরুজ্জামান, উত্তর বড়শিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুর রহমান বাবু প্রমুখ।

এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।