মোংলায় পাথরবোঝাই কার্গোডুবি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ১১:১২ এএম, ২৪ নভেম্বর ২০২২

বাগেরহাটের মোংলায় পাথরবোঝাই একটি কার্গোডুবির ঘটনা ঘটেছে। বুধবার (২৩ নভেম্বর) দিনগত রাত ১২টার দিকে বন্দরের হাড়বাড়ীয়ার তিন নম্বর অ্যাংকোরেজের লাল বয়া এলাকায় কার্গোটি ডুবে যায়। রাতেই ডুবন্ত ওই জাহাজের ১০ কর্মীকে উদ্ধার করা হয়। তারা সবাই সুস্থ আছেন।

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের মোংলা শাখার সহ-সভাপতি মাইনুল ইসলাম মিন্টু বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বন্দরের হাড়বাড়ীয়ার ৬ নম্বর অ্যাংকোরেজে থাকা লাইবেরিয়ান পতাকাবাহী এম ভি আইভিএস হাইয়াকিতা জাহাজ থেকে বুধবার রাতে ৭০০ মেট্টিক টন পাথর বোঝাই করে কার্গো জাহাজ এম ভি মাস্টার দিদার। এরপর খুলনার উদ্দেশ্যে কার্গোটি ছেড়ে এলে হাড়বাড়ীয়ার ৩ নম্বর অ্যাংকোরেজ এলাকায় অসতর্কতাবশত মূল চ্যানেলের বাইরের চরে ঠেকে যায়। এরপর রাত ১২টার দিকে তলা ফেটে কার্গোটি ডুবে যায়। ওই সময় জাহাজটিতে থাকা ১০ জনকে আশপাশের কার্গোর কর্মীরা উদ্ধার করেন। তারা আরেকটি কার্গোতে নিরাপদে আছেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ জানায়, জাহাজটি হাড়বাড়ীয়ার মূল চ্যানেলের বাইরে ডুবেছে। এতে বন্দরে বিদেশি বাণিজ্যিক জাহাজের আগমন-নির্গমন ও পণ্য পরিবহন স্বাভাবিক রয়েছে। তারপরও দুর্ঘটনাকবলিত স্থানে লাল নিশানা টানানোর পাশাপাশি মালিকপক্ষকে কার্গোটি দ্রুত উত্তোলনের জন্য চিঠি দেওয়া হচ্ছে।

আবু হোসাইন সুমন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।