কুমিল্লায় গণসমাবেশর মঞ্চে বিএনপির কেন্দ্রীয় নেতারা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০২:০৫ পিএম, ২৬ নভেম্বর ২০২২
মঞ্চে আসন গ্রহণ করেন বিএনপির কেন্দ্রীয় নেতারা

কুমিল্লায় বিভাগীয় গণসমাবেশস্থলে এসে উপস্থিত হয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা।

শনিবার (২৬ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে তারা মঞ্চে ওঠেন। তাদের দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন নেতাকর্মীরা। এ সময় হাত নাড়িয়ে অভিনন্দন জানান।

মঞ্চে আরও আছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আন্তর্জাতিক সম্পাদক রুমিন ফারহানা ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন। এছাড়া বিভিন্ন পর্যায়ের নেতাদেরও মঞ্চে দেখা যায়।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য আসন ফাঁকা রেখে দুপুর ১২টায় শুরু হয় বিভাগীয় সমাবেশ। কোরআন তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের পর স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন।

দুদিন আগে থেকেই সমাবেশস্থল টাউনহল মাঠে জড়ো হতে শুরু করেন নেতাকর্মীরা। শনিবারও সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বৃহস্পতিবার থেকেই ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়াসহ কুমিল্লার দূরের উপজেলাগুলো থেকে হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে আসেন। নেতাকর্মীদের ঢলে টাউনহল মাঠে তিল ধারণের ঠাঁই নেই। সড়কেও অবস্থান নিয়েছেন অনেকে।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। এটি অষ্টম বিভাগীয় গণসমাবেশ।

জাহিদ পাটোয়ারী/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।