মোংলায় নৌযান শ্রমিকদের কর্মবিরতি চলছে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ১০:৩৩ এএম, ২৭ নভেম্বর ২০২২

বাগেরহাটের মোংলাসহ সারাদেশের নৌবন্দরগুলোতে শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি চলছে। শনিবার (২৬ নভেম্বর) দিনগত মধ্যরাত থেকে এ কর্মবিরতি শুরু হয়।

বেতন/মজুরি বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে এ কর্মবিরতি পালন করছেন সারাদেশের দুই লক্ষাধিক নৌযান শ্রমিক। এর ফলে রোববার সকাল থেকে মোংলা বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য খালাস ও পরিবহন বন্ধ রয়েছে। তবে বন্দরের নিজস্ব জেটি ও ইয়ার্ডের কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

Mongla-3.jpg

এদিকে, দাবি আদায়ে পশুর নদীতে থাকা শত শত নৌযানের কয়েক হাজার শ্রমিক কাজ ফেলে অলস বসে কর্মবিরতি পালন করছেন। স্থানীয় নৌযান শ্রমিকরা বলেন, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের এ কর্মবিরতি অব্যাহত থাকবে।

Mongla-3.jpg

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন মোংলা শাখার সহ-সভাপতি মাইনুল হোসেন মিন্টু বলেন, মোংলার পশুর নদীতে যে শতশত নৌযান রয়েছে সেগুলো তারা নদীতে রেখে মোংলার আঞ্চলিক কার্যালয়ে জড়ো হচ্ছেন। এখান থেকে আলোচনা সাপেক্ষে আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

আবু হোসাইন সুমন/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।