কয়লা সংকট সমাধানে নীলফামারীতে ইটভাটা মালিকদের মানববন্ধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২৭ নভেম্বর ২০২২
কয়লা সংকট সমাধানে মানববন্ধন করে ইট প্রস্তুতকারী মালিক সমিতি

জিগজ্যাক ইটভাটায় ছাড়পত্র ও লাইসেন্স প্রাপ্তি এবং কয়লা সংকট সমাধানের দাবিতে নীলফামারীতে মানববন্ধন করেছে জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতি ।

রোববার (২৭ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন হয়েছে। এ সময় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে একটি স্মারকলিপি দেওয়া হয়। মানববন্ধনে জেলার ৬৪টি ইট ভাটার মালিকসহ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

jagonews24

মানববন্ধনে জেলা ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি দেওয়ান সেলিম আহমেদ বলেন, বর্তমানে বাংলাদেশের জিগজ্যাগ ভাটার সংখ্যা আট হাজারের অধিক। যাতে পরোক্ষভাবে প্রায় ৪০ লাখ দক্ষ শ্রমিক কাজ করে। কিন্তু কয়লা সংকট ও লাইসেন্স জটিলতায় বন্ধ হচ্ছে অধিকাংশ ভাটা। এতে মানুষ কর্মসংস্থান হারানোর পাশাপাশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন মালিকরা। এ অবস্থায় প্রধানমন্ত্রীর কাছে আমাদের অনুরোধ ২০৩০ সাল পর্যন্ত যেন জিগজ্যাক ভাটার লাইসেন্স দেওয়া হয়। একইসঙ্গে কয়লা সংকট দূর করে কম দামে কয়লা সরবরাহেরও ব্যবস্থা করে দেওয়া।

এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।