মোংলায় মেট্রোরেলের আরও ৪ ইঞ্জিন, ৮ কোচ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ২৭ নভেম্বর ২০২২

মেট্রোরেলের আরও চারটি ইঞ্জিন, আটটি কোচসহ আনুষাঙ্গিক ৪০৬ প্যাকেজ মেশিনারি নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে এসপিএম ব্যাংকক নামের একটি বিদেশি জাহাজ। রোববার (২৭ নভেম্বর) বিকেলে ৩টা ৫ মিনিটের দিকে জাহাজটি বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে।

এসপিএম ব্যাংকক জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট অ্যানশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, ৫ নভেম্বর জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের মালামাল নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে জাহাজটি। বিকেল ৩টা ৫মিনিটের সময় জাহাজটি মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে।

মোংলায় মেট্রোরেলের আরও ৪ ইঞ্জিন, ৮ কোচ

তিনি বলেন, বিকেল ৪টা থেকে জাহাজ হতে মেট্রোরেলের সব মালামাল খালাসের কাজ শুরু হয়েছে। খালাসের সঙ্গে সঙ্গে নদী পথে বিশেষ নৌযানে (বার্জ) করে সেটি ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত আসা ১৩তম চালানে মেট্রোরেলের ১৫২টি কোচ ও ১২০টি ইঞ্জিন এসেছে। এর ধারাবাহিকতায় বাকি কোচ ও ইঞ্জিন এ বন্দর দিয়েই আমদানি ও খালাস হবে।

আবু হোসাইন সুমন/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।