হত্যা মামলার ১৭ বছর পর ৩ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ২৭ নভেম্বর ২০২২

কুমিল্লায় হত্যা মামলার ১৭ বছর পর তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (২৭ নভেম্বর) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৪ এর বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মুজিবুর রহমান বাহার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার জগন্নাথকান্দি ইউনিয়নের মঙ্গল মিয়ার ছেলে জাকির হোসেন (৩৭), মৃত ফজলু মিয়ার ছেলে কাজল (৪৭) ও মো. কাশেমের ছেলে হানিফ (৪৩)। রায় ঘোষণার সময় জাকির হোসেন ও কাজল উপস্থিত ছিলেন। তবে হানিফ পলাতক আছেন।

আদালত সূত্র জানায়, ২০০৫ সালের কুমিল্লার হোমনা উপজেলার আবদুল হামিদের ছেলে মনির হোসেন (২১) চুল কাটতে যায়। এরপর তিনি বাড়িতে ফিরে আসেননি। পরর্বতীতে কাঁঠালিয়া নদীতে তার মরদেহ পান স্থানীয়রা। এ ঘটনায় মনিরের বাবা আবদুল হামিদ থানায় একটি হত্যা মামলা করেন।

২০০৬ সালে পুলিশ চারজনের নাম উল্লেখ করে চার্জশিট দেয়। পরে তারা স্বীকার করে জায়গা সম্পত্তির বিরোধে মনিরকে হত্যা করেছেন। এ মামলায় আদালত রোববার তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন।

জাহিদ পাটোয়ারী/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।