দাবি আদায়ে বাঘাবাড়ী বন্দরে নৌ শ্রমিকদের কর্মবিরতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ১০:৫৯ এএম, ২৮ নভেম্বর ২০২২

মালবাহী ও যাত্রীবাহী সব ধরনের নৌযান শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণসহ ১০ দফা দাবিতে দ্বিতীয় দিনে কর্মবিরতি পালন করছে সিরাজগঞ্জের বাঘাবাড়ী নৌ-বন্দরের শ্রমিকরা। শান্তিপূর্ণ ভাবে এ কর্মসূচি পালন করছেন তারা।

সোমবার (২৮ নভেম্বর) ভোর থেকেই বাঘাবাড়ী নৌ-বন্দরের শ্রমিকরা এ কর্মবিরতি পালন করছেন। এর আগে শনিবার মধ্যরাত থেকে দেশের সবকটি নৌ-বন্দরের নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকে এ কর্মসূচি শুরু হয়।

বাঘাবাড়ী নৌযান শ্রমিক ফেডারেশন শাখার সহ-সভাপতি আব্বাস মোল্লা জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, শান্তিপূর্ণ ভাবে তারা কর্মবিরতি পালন করছেন। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

দাবি আদায়ে বাঘাবাড়ী বন্দরে নৌ শ্রমিকদের কর্মবিরতি

এ বিষয়ে বাঘাবাড়ী নৌযান শ্রমিক ফেডারেশনের সদস্য ওয়াহাব মাস্টার জাগো নিউজকে বলেন, বাঘাবাড়ী নৌ-বন্দরে এক হাজারের বেশি শ্রমিক এ কর্মবিরতি পালন করছে।

এ প্রসঙ্গে বাঘাবাড়ী ওয়েল ডিপোর যমুনা ওয়েল কোম্পানির ব্যবস্থাপক আবুল ফজল মো. সাদেকিন জাগো নিউজকে বলেন, নৌযান শ্রমিকদের লাগাতার এ কর্মবিরতির ফলে জাহাজ থেকে জ্বালানি তেল খালাস করা সম্ভব হচ্ছে না।

জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।