শতবর্ষী খেলার মাঠ রক্ষায় সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৯:০২ পিএম, ২৮ নভেম্বর ২০২২
সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন এলাকাবাসী

ঠাকুরগাঁও সদর উপজেলায় শতবর্ষী খেলার মাঠ রক্ষা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।

সোমবার (২৮ নভেম্বর) বিকেলে গড়েয়ার সর্বস্তরের সনাতন সম্প্রদায়ের জনগণ ব্যানারে মাঠ প্রাঙ্গণে মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে মাঠ থেকে একটি বিক্ষোভ নিয়ে গড়েয়া চৌরাস্তা মোড়ে এসে অবস্থান নেন। সেখানে সড়কে আগুন জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করেন এলাকাবাসী।

এ সময় বক্তব্য দেন- গড়েয়া ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি লাবলু, স্থানীয় বাসিন্দা আব্দুল বাড়ি, রাজু আহম্মেদ, ফরুল দেবনাথ, অতুল চন্দ্র রায়, বিলাসী রাণী প্রমুখ।

বিলাসী রাণী বলেন, ‘আমাদের ছোট বাচ্চারা স্কুল শেষে এ মাঠে খেলাধুলা করে। আমার জন্মের আগ থেকেই দেখছি এটা খেলার ও বিভিন্ন অনুষ্ঠানের জন্য ব্যবহার হচ্ছে। বিভিন্ন ছোট ধর্মীয় অনুষ্ঠানও এ মাঠে আয়োজন করা হয়। এখন শুনছি মাঠ বিক্রি করে দেওয়া হয়েছে। আমাদের দাবি এ মাঠ প্রজন্মের জন্য রক্ষা করা হোক।’

অতুল চন্দ্র রায় বলেন, ‘বাপ দাদার আমল থেকে গড়েয়ার এ ঐতিহ্যবাহী ফুটবল মাঠ আমরা দেখে আসছি। হঠাৎ কয়েকজন এসে মাঠ দখল নিতে চায়। তারা মিথ্যা মামলা দিয়ে আমাদের গ্রামবাসীকে হয়রানি করছে। আমরা এর সঠিক বিচার চাই। আমাদের মাঠের ঐতিহ্য ধরে রাখতে চাই।’

গড়েয়া ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি লাবলু বলেন, ‘মাঠ দখল করাকে কেন্দ্র করে কয়েকদিন পর পর মারামারি হয়। আর যারা মাঠ দখল করতে আসছে তারাই আবার মামলা দিচ্ছে। মাঠের দাবি করছেন যিনি তিনি ব্যবসায়ীদের নামে মামলা দিয়েছে। রোববার আমাদের দুজন ব্যবসায়ীকে পুলিশ ধরে নিয়ে যায়। আমরা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এবং আমাদের ব্যবসায়ী বন্ধুদের দ্রুত ছেড়ে দেওয়ার জন্য আজ এ বিক্ষোভ করেছি। আমাদের দাবি মেনে নেওয়া না হলে সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখবো।’

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জাগো নিউজকে বলেন, আসামি ধরার পরিপ্রেক্ষিতে এলাকাবাসী রাস্তা অবরোধ করেছিল। পরে সেখানে পুলিশ গিয়ে বোঝানোর পরে এলাকাবাসী অবরোধ তুলে নেয়। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

তানভীর হাসান তানু/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।