সাংবাদিক পরিচয়ে প্রতারণা, ধরে পুলিশে দিলেন স্থানীয়রা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ২৯ নভেম্বর ২০২২

সাংবাদিক এবং ঔষুধ প্রশাসনের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করার সময় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় তিনজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন স্থানীয় জনগণ। এ সময় তাদের দুই সহযোগী কৌশলে পালিয়ে যান।

আটক দুজনকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন উলিপুর উপজেলার যমুনা ডালিয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে এবং শীর্ষ নিউজের কুড়িগ্রাম প্রতিনিধি পরিচয়দানকারী সিরাজুল ইসলাম (২৯), একই উপজেলার মালতিবাড়ী মোল্লাপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে ঔষুধ প্রশাসনের কর্মকর্তা পরিচয়দানকারী মিঠু মিয়া (৩০) এবং নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ এলাকার মনির উদ্দিনের ছেলে সিএনএন ওয়ার্ল্ডের রংপুর বিভাগীয় প্রতিনিধি পরিচয়দানকারী আব্দুল আজিজ মিয়া (৩৫)।

সোমবার (২৮ নভেম্বর) রাত ৯টার দিকে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের শিমুলতলা বাজার থেকে তাদের আটক করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার পাঁচজনের একটি দল মোটরসাইকেলযোগে শিমুলতলা বাজারের মজিবর রহমানের ওষুধের দোকান এবং আনিছুর রহমানের আয়শা ফার্মেসিতে গিয়ে নিজেদের ঔষুধ প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিক পরিচয় দেন। এ সময় তারা দোকানের ড্রাগ লাইসেন্স, মেয়াদোত্তীর্ণ ওষুধ আছে কি না দেখতে চান।

দোকানদার লাইসেন্স দেখাতে ব্যর্থ হলে তারা দুই দোকানের মালিকের কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে মামলার হুমকি দেন। এরপর পাশের আশরাফুলের চায়ের দোকানে গিয়ে অপরিচ্ছন্ন পরিবেশের অজুহাতে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। এ সময় তাদের অসংলগ্ন কথাবার্তায় স্থানীয় ব্যবসায়ীদের সন্দেহ হলে উপস্থিত লোকজন তাদের আটক করে পুলিশে খবর দেন।

এ সময় কৌশলে কুড়িগ্রাম সদর উপজেলার সবুজপাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে আব্দুস ছালাম (৩৬) ও উলিপুর ধরনীবাড়ী এলাকার আবুল কাশেমের ছেলে মোস্তাফিজার রহমান বাবু (২৮) পালিয়ে যান। পরে ফুলবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসে।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাঁচজনের বিরুদ্ধে থানায় প্রতারণার মামলা করা হয়েছে। গ্রেফতার তিনজনকে কারাগারে পাঠানো হয়েছে।

ফজলুল করিম ফারাজী/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।