ছাত্রলীগ নেতা মিঠুর শোয়ার ঘরটি যেন এক টুকরো ব্রাজিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ৩০ নভেম্বর ২০২২

অডিও শুনুন

শয়নকক্ষের খাটে বিছানো নজরকাড়া হলুদ রঙের বিছানার চাদর। মাঝে শোভা পাচ্ছে ব্রাজিলের পতাকা। বালিশের কভারও হলুদ রঙের। বালিশের দুই পাশে দুই ফ্রেমে বাঁধা ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমারের ছবি। দেওয়ালে হলুদ রঙে আঁকা নেইমারের মুখায়ব ও ছবি।

জানালার পাশে ঝুলছে হলুদ রঙের কয়েকটা জার্সি। হলুদের ছোঁয়ায় পুরো শয়নকক্ষটিই যেন ব্রাজিল ও নেইমারময়।

jagonews24

পুরো শয়নকক্ষ এভাবেই সাজিয়েছেন বিশ্ব ফুটবলের সূতিকাগার ব্রাজিল ও দেশটির খেলোয়াড় নেইমারের ভক্ত ব্রাহ্মণবাড়িয়ার ছেলে আজহারুল হাসান মিঠু।

মিঠু ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। তার বাড়ি জেলা শহরের দক্ষিণ মৌড়াইলে। মিঠুর কক্ষটি দেখতে সমর্থকরা ভিড় করছেন।

jagonews24

‘ফুটবলের রাজা’ পেলের পর ফুটবল ইতিহাসে আলোড়ন তোলা ব্রাজিলের রোনালদো, রিভালডো, কার্লোস, রোনালদিনহোদের শেষ বিশ্বকাপ জয় আজহারুল হাসান মিঠু দেখেছেন একদম ছোট বয়সে, ২০০২ সালে। সেই থেকে ব্রাজিলের ফুটবল নৈপুণ্যে মুগ্ধ মিঠু। ছাত্রনেতা মিঠুর প্রত্যাশা, নেইমারের পায়ের জাদুতে এবার হেক্সা মিশন সম্পন্ন করবে ব্রাজিল।

মিঠুর শয়নকক্ষকে ব্রাজিলময় করে রাঙিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী ও তার বন্ধু আজফারুল আলম সামি।

jagonews24

ছাত্রলীগ নেতা মিঠু জাগো নিউজকে বলেন, ‘যেদিন থেকে ফুটবল খেলা বুঝতে শুরু করেছি, তখন থেকেই ব্রাজিল ফুটবল দলের সাপোর্টার ছিলাম। এরপর থেকে ব্রাজিল ফুটবল দলের প্রতি ভালোবাসা। নেইমারকে দেখলেই হৃদয়ে অন্যরকম ভালোলাগা জন্মে। বাড়ি করার সময় চিন্তা করেছিলাম, ঘরের অভ্যন্তরে ব্রাজিলের পতাকার রঙের আদলে রং করবো। এখন তো ব্রাজিল মানেই নেইমার, নেইমার মানেই ব্রাজিল।’

তিনি বলেন, ‘দুই বছর আগে আমার রুমের দেওয়ালে নেইমারের বড় প্রতিকৃতি বানিয়েছি। ঘুম থেকে উঠেই চোখ খুলে নেইমারের ছবি দেখি। নেইমার মানেই ভালোবাসা, এক আবেগ।’

আজহারুল হাসান মিঠুর প্রতিবেশী জিয়াউর রহমান বলেন, “আমিও মিঠুর মতো ব্রাজিলের সমর্থক। সে যখন ঘরে এমন রং করতে চেয়েছিল তখন আমরা বন্ধুরা তাকে অনেক উৎসাহ দিয়েছি। তার এই বাড়িটি ‘ব্রাজিলিয়ান ভক্ত বাড়ি’ হিসেবে পরিচিতি পেয়েছে। এখানে ব্রাজিলের সমর্থকরা আসেন ছবি-সেলফি তুলতে। বন্ধুরাসহ ব্রাজিলের অনেক সমর্থক এই ঘরে বসে আনন্দ করে খেলা দেখেন।”

 

আবুল হাসনাত মো. রাফি/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।