হবিগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে দুইজনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০২:৪১ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

হবিগঞ্জের মাধবপুরে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে দুই ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক এসএম নাসিম রেজা এ রায় ঘোষণা করেন। এ সময় বিচারক আসামিদের প্রত্যেকে এক লাখ টাকা জরিমানাও করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন একই গ্রামের ওয়াদ আলীর ছেলে শাহিদ মিয়া (৪৫) ও রাজেন্দ্রপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মোস্তফা (৩৫)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মোস্তফা মিয়া জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট। এটির মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আশাকরি ভবিষ্যতে অন্য কেউ একই অপরাধ করতে সাহস পাবে না।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালে স্থানীয় বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্রী ছিলেন ভুক্তভোগী। ওই বছরের ১৮ জুন ভুক্তভোগীর বাড়িতে কেউ না থাকার সুযোগে আসামিরা রাতে ঘরের জানালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন। তারা ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ভুক্তভোগীকে জোরপূর্বক ধর্ষণ করেন। যাওয়ার সময় তারা বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমকি দিয়ে যায়। ১৯ জুন তার ভুক্তভোগীর বাবা বাড়িতে ফিরে ঘটনা জানতে পারেন। ওইদিনই তিনি মাধবপুর থানায় মামলা করেন। উক্ত মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক বৃহস্পতিবার রায় দেন। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।