দিনাজপুরে সরিষা ক্ষেত থেকে চন্দ্রবোড়া উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০১:০৪ পিএম, ০২ ডিসেম্বর ২০২২
রাজশাহী স্নেক রেস্কিউ টিমকে সাপটি হস্তান্তর করা হয়

দিনাজপুরে বিরল উপজেলায় সরিষা ক্ষেত থেকে বিষধর চন্দ্রবোড়া (রাসেল ভাইপার) সাপ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) সকালে রাজশাহী স্নেক রেস্কিউ টিমকে সাপটি হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার ভান্ডারা ইউনিয়নের তুলাই নদীর পাড় রেংটার ব্রিজ সংলগ্ন সরিষা ক্ষেত থেকে সাপটি উদ্ধার করা হয়।

jagonews24

বনবিভাগের বিরল এসএফপসির ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসীন আলী বলেন, স্থানীয় কৃষক নুর ইসলাম তার সরিষা ক্ষেতে অপরিচিতি একটি সাপ দেখতে পান। এ সময় তিনি বনবিভাগকে খবর দেন। সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে রাসেল ভাইপার সাপটি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে সীমান্ত কাছাকাছি হওয়ায় সাপটি ভারত থেকে বাংলাদেশে এসেছে। যেহেতু সাপটি অনেক বিষাক্ত তাই এখানে অবমুক্ত করা হবে না। সাপটি রাজশাহী বনবিভাগে নেওয়া হবে। এরই মধ্যে শুক্রবার সকালে রাজশাহী স্নেক রেস্কিউর একটি দল বিরলে এসে পৌঁছেছে। দাপ্তরকি কাজ শেষে সাপটি তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, রাসেল ভাইপার বাংলাদেশে বিলুপ্তির তালিকা আছে। আগে সাধারণত এ প্রজাতির সাপগুলো মরু অঞ্চলে দেখা যেত। প্রাকৃতিক বিভিন্ন দুর্যোগে সাপগুলো এ অঞ্চলে চলে এসেছে।

এমদাদুল হক মিলন/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।