শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ০২ ডিসেম্বর ২০২২

শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে বিক্ষোভ করেছে ছাত্র ইউনিয়ন। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেলে ও শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে কলেজ মোড়ে জেলা সরকারি গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বিভিন্ন স্কুল-কলেজের অর্ধশত শিক্ষার্থীদের কলা ও মানকচু পাতায় বিভিন্ন স্লোগান লিখে প্রতিবাদ করতে দেখা যায়।

সংগঠনটির জেলা সংসদের সাধারণ সম্পাদক রিদওয়ান পর্বর সঞ্চালনায় ও সভাপতি অনিরুদ্ধ প্রণয় প্রান্তিকের সভাপতিত্বে বিক্ষোভ কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সহ-সাধারণ সম্পাদক আবির ইয়ামান, রাজারহাট থানা শাখার অন্যতম সংগঠক ও সাকোয়া হাইস্কুলের আহ্বায়ক রতন চন্দ্র অধিকারী, জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক কৌশিক মোহন্ত প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমানে শিক্ষাব্যবস্থার মান দিন দিন কমে যাচ্ছে। আগামী বাজেটে শিক্ষাখাতে ২৫ শতাংশ বরাদ্দ দিতে হবে। পাশাপাশি কলেজগুলোকে গবেষণার কাজ সক্রিয় করতে হবে এবং খাতার কাগজ ও কলমের দাম কমাতে হবে। তা নাহলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

ফজলুল করিম ফারাজী/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।